29 C
আবহাওয়া
৬:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দেশে বন্যাজনিত রোগে আক্রান্ত ২৪৮৩৮, মৃত্যু ১৩১

দেশে বন্যাজনিত রোগে আক্রান্ত ২৪৮৩৮, মৃত্যু ১৩১

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭০

বিএনএ, ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮৩৮ জন ও ১৩১ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সারাদেশে ১৭ মে থেকে ২৬ জুলাই পর্যন্ত ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪৯৫ জন এবং ১ জন মারা গেছেন। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ১ হাজার ৩৮৭ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। বিভিন্ন সাপের দংশনের শিকার হয়েছেন ৩৩ জন এবং ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ১০৩ জনের মৃত্যু হয়েছে।

তাছাড়া চর্ম রোগে আক্রান্ত তিন হাজার ৫০ জন। চোখের প্রদাহজনিত রোগে ৪২৪ জন এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৭১০ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন চার হাজার ৭৮১ জন এবং তাদের মধ্যে নয়জন মারা গেছেন।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে- টাঙ্গাইলে ১ জন, ময়মনসিংহে ৬ জন, নেত্রকোনায় ২০ জন, জামালপুরে ১০ জন, শেরপুরে ৭ জন, লালমনিরহাটে ৯ জন, কুড়িগ্রামে ৫ জন, সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে ৮ জন এবং হবিগঞ্জে ১৬ জন রয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ