30 C
আবহাওয়া
১০:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সাগরে ডুবল তেল সরবরাহকারী ‘এমটি সুফলা’

সাগরে ডুবল তেল সরবরাহকারী ‘এমটি সুফলা’

সাগরে ডুবল তেল সরবরাহকারী ‘এমটি সুফলা’

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের পতেঙ্গায় সমুদ্রের উত্তাল ঢেউয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে গেছে ‘এমটি সুফলা’ নামের একটি বাংকার বার্জ (ছোট অয়েল ট্যাংকার)। তবে জাহাজে থাকা নাবিকরা নিরাপদে রয়েছেন।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে পতেঙ্গা লাইটহাউস থেকে ২ দশমিক ২ নটিক্যাল মাইল দূরে এ দুর্ঘটনা ঘটে। ‘এমটি সুফলা’কে টো করে নিরাপদ স্থানে নেওয়ার চেষ্টা করছে ‘এমটি মদিনা’।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, এমটি সুফলার মাধ্যমে বড় জাহাজে তেল দেওয়া হতো। আজ বড় জাহাজে তেল দিয়ে আসার সময় উত্তাল সাগরে এটি ডুবে যায়। তবে ডুবে যাওয়ার সময় এমটি সুফলাতে কোনো তেল ছিল না।

তিনি বলেন, বন্দর চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে। বন্দর চ্যানেলে কোনো অসুবিধা নেই। বার্জ কর্তৃপক্ষ আরেকটি জাহাজের সাহায্যে টেনে নিরাপদ স্থানে নিয়ে গেছেন। সেই সঙ্গে সব নাবিকরাও নিরাপদ রয়েছেন। নাবিকদের পাশের একটি জাহাজ উদ্ধার করেছে।

এদিকে উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় লঘুচাপের কারণে উত্তর বঙ্গোপসাগরে বায়ুর তারতম্যের আধিক্য বিরাজ করছে ও গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকায় উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আজ (মঙ্গলবার) বেলা ১১টায় আবহাওয়ার এক সতর্কবার্তায় জানানো হয়।

এতে আরও উল্লেখ করা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ