28 C
আবহাওয়া
১০:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ২৫৮, শনাক্ত ১৪৯২৫

করোনায় আরও মৃত্যু ২৫৮, শনাক্ত ১৪৯২৫

করোনা ভাইরাস

বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টায় দেশে করোনায় মারা গেছেন ২৫৮ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনায় মারা গেলেন ১৯ হাজার ৭৭৯ জন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯২৫ জনের দেহে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষায় আরও ১৪ হাজার ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে ১৩৮ জন পুরুষ ও ১২০ জন নারী।

এদের মধ্যে সর্বোচ্চ ৮৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬১ জন মারা গেছেন। সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম সাত জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খুলনা বিভাগে ৫০ জন, রাজশাহী বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে ১৩ জন ও ময়মনসিংহ বিভাগে ১৪ জন মারা গেছেন।

আর, তাদের মধ্যে দেশের সরকারি হাসপাতালে মারা গেছেন ২০২ জন, বেসরকারি হাসপাতালে ৩৯ জন, বাসায় মারা গেছেন ১৫ জন ও হাসপাতালে নেওয়ার সময় মারা গেছেন দুই জন।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৩৯ জন। মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬৬ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ