29 C
আবহাওয়া
৬:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে সীমানা নিয়ে সংঘাতে ৬ পুলিশ নিহত

ভারতে সীমানা নিয়ে সংঘাতে ৬ পুলিশ নিহত

আসাম

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: ভারতের আসাম ও মিজোরাম রাজ্যের সীমানা বিবাদ নিয়ে সংঘর্ষে আসামের ছয় পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮০ জনের বেশি। ছয় পুলিশ সদস্য নিহতের বিষয়টি জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

ভারতীয় গণমাধ্যম জানায়, আসামের চাচর জেলার ও মিজোরামের কোলাসিব জেলার সীমানায় বিবাদ নিয়ে সোমবার দুপুর থেকেই উত্তপ্ত ছিল পরিস্থিতি। সন্ধ্যার পর পুলিশ সদস্যদের নিহতের কথা জানান মুখ্যমন্ত্রী।

জানা গেছে, সোমবার লায়লাপুর সীমানার কাছে মিজোরামের দিক থেকে সীমানা পেরিয়ে আসামের দিকে আসছিলেন আসামের সরকারি কর্মকর্তারা। তাদের লক্ষ্য করে হঠাৎ ইট-পাথর ছুড়তে শুরু করে স্থানীয় জনতা।

তাৎক্ষণিক সীমানায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করে আসাম সরকার। টুইট করেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রীও। দু’জনেই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করেন।

মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা লেখেন, ‘অমিত শাহজি, দয়া করে বিষয়টি দেখবেন। এসব এখনই বন্ধ করা দরকার।’ অন্যদিকে সরকার এভাবে সরকার চালাবে কী করে- এই প্রশ্ন তুলে অমিত শাহকে ট্যাগ করে একটি টুইট করে হিমন্ত বিশ্বশর্মাও। পাশাপাশি দুই মুখ্যমন্ত্রী ঘটনার একটি ভিডিও শেয়ার করেন। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি লক্ষ্য করা যায়।

এর আগে গত জুন মাসেও সীমানা নিয়ে বিবাদে জড়িয়েছিল দুই রাজ্য। তখনো তৈরি হয়েছিল উত্তপ্ত পরিস্থিতি। ক্রমশ পরিস্থিতি খারাপ হতে থাকায় এক পর্যায়ে পুলিশ টিয়ারগ্যাস, লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছোড়ে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ