28 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - জুন ৩০, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে মালবাহী ট্রেনের ইঞ্জিনে আগুন

মিরসরাইয়ে মালবাহী ট্রেনের ইঞ্জিনে আগুন

মিরসরাইয়ে মালবাহী ট্রেনের ইঞ্জিনে আগুন

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে মালবাহী একটি ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ৭টায় বড়তাকিয়া রেল স্টেশনের আওতাধীন আমবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় সাড়ে ৩ ঘণ্টা ডাউন লাইনে (চট্টগ্রামমুখী) ও এক ঘণ্টা আপ লাইনে (ঢাকামুখী) ট্রেন চলাচল বন্ধ ছিল বলে জানায় স্থানীয়রা।

মালবাহী ট্রেনটির পরিচালক কুতুব উদ্দিন বলেন, রেল গাড়িটি মিরসরাই রেল স্টেশন অতিক্রম করার সময় হঠাৎ করে ইঞ্জিন থেকে কালো ধোঁয়া দেখতে পাই। পরে রেলগাড়ির চালককে গাড়ি থামাতে বলি। পরে ইঞ্জিনে আগুন দেখতে পাই।

ট্রেনটির লোকোমাস্টার মো. শাহজাহান বলেন, ইঞ্জিনের এ্যাডজাস্টার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। আগুন দেখার পর ইঞ্জিন বন্ধ করে দেই। এরপর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। সকাল সাড়ে ১০ টার দিকে চট্টগ্রাম থেকে একটি রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত ট্রেনটিকে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার ইমাম হোসেন পাটোয়ারী বলেন, রেলের ইঞ্জিনে আগুনের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ