29 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জবির সাত শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে

জবির সাত শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে


বিএনএ, ঢাকা( আদালত প্রতিবেদক): রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনার মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৭ ছাত্রের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন-মোস্তাফিজুর রহমান সাব্বির, হাসিবুর রহমান, মো. অন্তর সরকার, নাজমুল হক, মো. শফিকুল আলম খন্দকার, তুষার আহমেদ বাপ্পি ও ফরহাদ হোসেন শান্ত।
রোববার (২৬ জুন) দুইদিনের রিমান্ড শেষে সাত আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক মো. নওশের আলী। অন্যদিকে আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ২২ জুন  রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। পরদিন বৃহস্পতিবার এ মামলার ঘটনার রহস্য উদঘাটন ও অজ্ঞাত পলাতক আসামিদের শনাক্ত করার জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
মামলার সূত্রে জানা যায়, গত ১২ মে সকাল ৯ টার দিকে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় জামায়াত শিবিরের ২০০/২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় বেরিকেড দিয়ে একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামাত শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটনায়। এ ঘটনায় উপপরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।
বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ