36 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নতুন করে ১১ দিনের রিমান্ডে দেশের অর্থ পাচারকারী পি কে

নতুন করে ১১ দিনের রিমান্ডে দেশের অর্থ পাচারকারী পি কে

নতুন করে ১১ দিনের রিমান্ডে পি কে

বিএনএ ডেস্ক: দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদারের আরও ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার একটি আদালত। শুক্রবার (২৭ মে) কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

জানানো হয়, পি কে হালদারের ১০ দিনের রিমান্ড শেষে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অর্থপাচার প্রতিরোধ আইন সংক্রান্ত আদালতে হাজির করে।

পরে ইডির আবেদনের পরিপ্রেক্ষিতে অর্থ পাচার ও বৈদেশিক মুদ্রা নীতি লঙ্ঘন মামলায় পি কে হালদারের আরও ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় অভিযুক্ত পি কে হালদারকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার অশোকনগর থেকে আরও ৫ বাংলাদেশির সঙ্গে গ্রেপ্তার করে ইডি।

গ্রেপ্তারের পর পি কে হালদারকে আদালতে হাজির করলে আদালত তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। রিমান্ড শেষে ১৭ মে তাকে আদালতে হাজির করলে, তাকে আবার ১০ দিনের রিমান্ডে দেয়া হয়।

গ্রেপ্তারের পর ইডি জানায়, পশ্চিমবঙ্গ থেকে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ডের মতো বিভিন্ন সরকারি পরিচয়পত্র সংগ্রহ করে পি কে হালদার। সেখানে শিবশঙ্কর হালদার নামে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দিয়ে জালিয়াতির মাধ্যমে এসব পরিচয়পত্র সংগ্রহ করে পি কে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ