27 C
আবহাওয়া
৬:৩৮ পূর্বাহ্ণ - মে ২৭, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় হেফজখানার ছাত্রকে বলাৎকার,শিক্ষক গ্রেপ্তার

লোহাগাড়ায় হেফজখানার ছাত্রকে বলাৎকার,শিক্ষক গ্রেপ্তার

লোহাগাড়ায় হেফজখানার ছাত্রকে বলাৎকার,শিক্ষক গ্রেফতার

বিএনএ, লোহাগাড়া(চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়ায় মাদ্রাসার শিক্ষার্থীকে বলৎকারের অভিযোগে এক শিক্ষককে গ্রেপ্তার করে বৃহস্পতিবার(২৭ মে) আদালতে সোর্পদ করেছে লোহাগাড়া থানা পুলিশ।বুধবার (২৬ মে) রাত সাড়ে ১০টার দিকে চুনতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুুহাম্মদ রাফিকুল ইসলাম জামানের নেতৃত্বে  পুলিশ উপজেলার বড়হাতিয়া চাকফিরানী দুর্লভের পাড়া এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত শিক্ষকের নাম আবদুল্লাহ মুজাহিদ(২২)। সে উপজেলার বড়হাতিয়া চাকফিরানী দুর্লভের পাড়ার মুহাম্মদ দেলোয়ার হোসেন প্রকাশ ডিস দেলোয়ারের ছেলে এবং দুর্লভের পাড়া হেফজখানা ও এতিমখানার শিক্ষক।

জানা যায়, উপজেলার বড়হাতিয়া দুর্লভের পাড়া হেফজখানা ও এতিমখানায় হেফজ কোরআন শিখত ওই এলাকার ৯ বছরের এক শিশু। মাদ্রাসার শিক্ষক মুজাহিদ ছাত্রকে বিগত কিছুদিন ধরে  তার কক্ষে নিয়ে বলৎকার করে আসছিল এবং বিষয়টি কাউকে না বলার জন্য বার বার নিষেধ করেন। ঘটনাটি জানাজানি হলে ছাত্রের পরিবারের স্বজনেরা বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরীকে অবহিত করে।বিষয়টি চেয়ারম্যান লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদকে জানানো হয়।তাৎক্ষণিক ওসির নির্দেশনায় চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুুহাম্মদ রাফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে অভিযান চালিয়ে মাদ্রাসা শিক্ষক আবদুল্লাহ মুজাহিদকে গ্রেফতার করে থানার হেফাজতে নিয়ে আসে।

বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী জানান, শিশুটির ওপর মাদ্রাসার শিক্ষক অমানবিক আচরন এবং শারিরীকভাবে নির্যাতন চালিয়েছে যা সত্যিই দুঃখজনক। ছাত্রের পরিবারের পক্ষ থেকে বিষয়টি আমাকে জানালে আমি তাৎক্ষণিক লোহাগাড়া থানার ওসি সাহেবকে অবহিত করি। তিনি দ্রুত মাদ্রাসার শিক্ষককে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান,বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ সাহেব আমাকে মাদ্রাসার ছাত্রকে বলৎকারের ঘটনাটি জানালে সাথে সাথে মাদ্রাসা শিক্ষককে আটক করতে সক্ষম হয়েছি। এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ১ ধারায় শিক্ষক আবদুল্লাহ মুজাহিদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং ৬৪ ধারা জবানবন্দি দেয়ার জন্য তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও তিনি জানান।

বিএনএ/রায়হান, ওজি

Loading


শিরোনাম বিএনএ