31 C
আবহাওয়া
১১:১৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » রিয়ালের দায়িত্ব ছাড়লেন জিদান

রিয়ালের দায়িত্ব ছাড়লেন জিদান

জিদান

স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জিনেদিন জিদান। লা লিগার শিরোপা জিততে ব্যর্থ হওয়ার পর রিয়ালে তার ভবিষ্যৎ নির্ধারণ করতে দিনকয়েকের সময় নিয়েছিলেন জিদান। অবশেষে তিনি ক্লাব ছাড়ার সিদ্ধান্তই নিয়েছেন। প্রথম দফায় রিয়ালের কোচিংয়ের দায়িত্ব নিয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ এবং দুটি লা লিগা শিরোপা জিতেছিলেন ফরাসি এই কিংবদন্তী। তবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেয়াটা খুব একটা সুখকর হয়নি তার।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে খুব অল্প ব্যবধানে লিগ শিরোপা হারানোর পর এ সিদ্ধান্ত নিয়েছেন জিদান। লিগে অ্যাতলেটিকোর দুই পয়েন্ট পিছনে থেকে দ্বিতীয় স্থান অর্জন করে রিয়াল মাদ্রিদ। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে ছিটকে গেছে তার দল এবং কোপা দেল রে থেকেও ছিটকে যায় রিয়াল। ফলে ১১ বছর পর কোন ট্রফি ছাড়া মৌসুম শেষ করল ইউরোপের সফলতম দলটি।

২০১৮ পর ২০২১, এই নিয়ে দ্বিতীয়বার রিয়ালের দায়িত্ব ছাড়লেন ক্লাবের সাবেক ফুটবলার জিদান। তবে ২০১৮-তে ছেড়েছিলেন শীর্ষে থেকে। এবার ছাড়লেন খানিক হতাশা নিয়েই।

উল্লেখ্য, ফুটবল তারকা জিদাদ ১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী হয়ে ২০১৬ সালে ফুটবলের শীর্ষস্থান গ্রহণ করেছিলেন। রিয়েলকে ২০১৭ সালে লা লিগা শিরোপা এবং ২০১৮ সালে হঠাৎ করে বিদায় নেওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার একটি অভূতপূর্ব হ্যাটট্রিককে গাইড করেছিলেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ