24 C
আবহাওয়া
১:৫৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে দ্বিগুণ

করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে দ্বিগুণ

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: গত একদিনে বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। আগের দিনের তুলনায় দ্বিগুণ ছিল নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে আড়াই লাখেরও বেশি। বিশ্বজুড়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ কোটি ৬ লাখ ৫২ হাজার ৫৯৭ জনে।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ১৬ হাজার ৪ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৭ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ৮ লাখ ৭৫ হাজার মানুষ। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে এক হাজারের বেশি। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৪৮ হাজার ৫৭৭ জনে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাজ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত মারা গেছেন ৪৫১ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩০ লাখ ৬৫ হাজার ৬৬৬ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২২ হাজার ৩৭৪ জন মৃত্যুবরণ করেছেন।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। এমন অবস্থার পর করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বজুড়ে ফের আতঙ্ক সৃষ্টি করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে বিশ্ব।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ