34 C
আবহাওয়া
১:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ৭৩ বছরের ইতিহাস ভাঙ্গলেন সৌদি আরব!

৭৩ বছরের ইতিহাস ভাঙ্গলেন সৌদি আরব!


বিএনএ ডেস্ক : সৌদি আরব ‘রক্ষণশীল’ তকমা থেকে কী রেবিয়ে আসতে শুরু করেছে? তবে কি আরও এক পরত হালকা হল? যুবরাজ মোহম্মাদ বিন সালমানের অধীনে এই দেশ আরও এক ধাপ এগিয়ে গেল। বলছিলাম ‘মিস ইউনিভার্স’ সৌন্দর্য্য প্রতিযোগিতার কথা।

‘মিস ইউনিভার্স’ এর ৭৩ বছরের ইতিহাসে এবারই প্রথমবার যোগ দিচ্ছে সৌদি আরব।

২৫ মার্চ সোমবার মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধি হিসেবে আলকাহতানি রুমির নাম ঘোষণা করা হয়। রক্ষণশীল সৌদি আরব থেকে প্রথম প্রতিযোগী হিসেবে ইতিহাস গড়েন এই তরুণী। খবরটি প্রকাশ্যে আসার পর রুমিকে নিয়ে সারা বিশ্ব মিডিয়ায় রীতিমতো হইচই পড়ে গেছে।

 

সৌদি আরবের রাজধানী রিয়াদে জন্ম নেওয়া রুমি এর আগে মিস সৌদি আরব, মিস মিডল ইস্ট, মিস উইমেনসহ বিভিন্ন সৌন্দর্য্য প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন।

ইনস্টাগ্রামে আরবি ভাষায় দেওয়া এক পোস্টে আলকাহতানি বলেন, ‘২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। এর মধ্য দিয়ে সম্মানজনক এই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখাতে যাচ্ছে সৌদি আরব।’

পোস্টের সঙ্গে সৌদি আরবের জাতীয় পতাকা হাতে একটি ছবিও জুড়ে দেন রিয়াদে জন্ম নেওয়া আলকাহতানি। ছবিতে তিনি একটি ঝলমলে গাউন, মাথায় মুকুট এবং ‘মিস ইউনিভার্স সৌদি আরব’ লেখা ব্যাজ পরে ছিলেন।

এবারই প্রথম নয়, এর আগেও কয়েকটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন আলকাহতানি। সর্বশেষ কয়েক সপ্তাহ আগেও তিনি মালয়েশিয়ায় মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ায় অংশ নেন।

ফ্যাশন মডেলিংয়ের পাশাপাশি ইনফ্লুয়েন্সার হিসেবেও পরিচিত তিনি। ইনস্টাগ্রামে তাঁকে ১০ লাখের বেশি মানুষ অনুসরণ করেন। পাশাপাশি এক্স ও ফেসবুকে লাখো মানুষ অনুসরণ করেন তাঁকে।

ঘোরাঘুরি পছন্দ করেন রুমি। সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে মিসর—বিশ্বের নানা প্রান্তে ঘোরাঘুরি করেন তিনি। কখনো বুর্জ খলিফার সামনে আবার কখনো দুবাইয়ের পুলে দেখা মিলে রুমির।

রুমিরা তিন বোন। তার অপর দুই বোনের নাম রাজান ও জেদাই। তাঁদের মধ্যে রাজানও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ পরিচিত।

প্রসঙ্গত, মিস ইউনিভার্স আন্তর্জাতিক নারী সৌন্দর্য্য প্রতিযোগিতা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠিত পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্যাসিফিক মিলসের উদ্যোগে ১৯৫২ সালে প্রতিষ্ঠিত এ প্রতিযোগিতাটি অদ্যাবধি নিয়মিতভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। ১৯৯৬ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর দায়িত্ব পালন করে আসছেন।

বিএনএনিউজ/ শামীমা চৌধুরী শাম্মী/এইচ.এম/এইচমুন্নী

 

Loading


শিরোনাম বিএনএ