37 C
আবহাওয়া
৩:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » প্যালেস্টাইন কোলা দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে

প্যালেস্টাইন কোলা দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে

প্যালেস্টাইন কোলা দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে

বিশ্ব ডেস্ক: সুইডেনের মালমো শহরে দুই ফিলিস্তিনি ভাই প্যালেস্টাইন কোলা নামে একটি কোমল পানীয় উৎপাদন শুরু করেছেন, যা বিক্রির লাভের একটি অংশ ফিলিস্তিনিদের সহায়তায় ব্যয় করা হবে।

ইসরায়েলকে সমর্থনকারী পশ্চিমা কোম্পানীগুলোকে বয়কট করার বিশ্বব্যাপী প্রচারণার মধ্যে, মোহাম্মেদ এবং আহমদ হাসান এর বিকল্প প্রডাক্ট বাজারে ব্যাপক সাড়া ফেলেছে।

তাদের কোম্পানি, প্যালেস্টাইন ড্রিংকস, ফেব্রুয়ারিতে চালু করা হয়েছিল, এর পিছনে থাকা সুইডিশ ফার্ম সাফাদ ফুড এবির প্রেস অফিসার মোহাম্মদ কিসওয়ানি, আনাদোলু এজেন্সি (এএ) কে জানিয়েছেন। কোম্পানির মতে, প্যালেস্টাইন কোলা “ঐক্য এবং উদ্দেশ্যের প্রতীক” প্রতিনিধিত্ব করে।

হাসানদের পরিবার বৃহৎ ফিলিস্তিনি শহর সাফাদ থেকে সুইডেন এসেছে, ১৯৪৮ সালে ব্রিটিশ ম্যান্ডেটের সময় তাদের ফিলিস্তিন হতে বিতাড়িত করা হয়েছিল। শেষ পর্যন্ত সুইডেনে স্থানান্তরিত হওয়ার আগে তারা লেবাননের দক্ষিণে শরণার্থী শিবিরে থাকতে বাধ্য হয়েছিল।

গাজায় ইসরায়েলের নৃশংস সেনা অভিযানে এখন পর্যন্ত ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। গাজায় গণহত্যার  প্রতিবাদে বিশ্বজুড়ে ব্যাপক বিক্ষোভের কারণে ইসরায়েলের পণ্য, পানীয় এবং কফি কোম্পানি এবং ফাস্ট-ফুড চেইনসহ অনেক আন্তর্জাতিক ব্র্যান্ডকে বয়কট করছে মুসলিম বিশ্ব। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, মধ্যপ্রাচ্যের বহুদেশ ইসরায়েলি পণ্য বয়কট করছে।

এমন সময়ে প্যালেস্টাইন কোলা নামে একটি কোমল পানীয় দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে সুইডেনে। সূত্র: ডেইলি সাবাহ্।

বিএনএ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ