Bnanews24.com
এক নজরে জাতীয়

সাতক্ষীরার উদ্দেশে ঢাকা ছাড়লেন মোদি

৫০ বছরে বাংলাদেশ ভারতের বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়েছে-নরেন্দ্র মোদি

বিএনএ ডেস্ক, ঢাকা: সাতক্ষীরার যশোরেশ্বরী দেবী মন্দিরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে নয়টায় হেলিকপ্টারে তিনি রওনা দেন। তার সাতক্ষীরার শ্যামনগরে যশেশ্বরী মন্দির ও টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল ও ওড়াকান্দি ঠাকুরবাড়ি মন্দিরে কর্মসূচি রয়েছে। তার সফরকে কেন্দ্র করে সাতক্ষীরা ও গোপালগঞ্জ প্রশাসন ব্যস্ত সময় পার করছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে শ্যামনগরের ঈশ্বরীপুরে নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। বাংলাদেশ ও ভারতীয় গোয়েন্দা সংস্থা যৌথভাবে এই ব্যবস্থা গ্রহণ করেছে। তাদের সাথে রয়েছে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য বাহিনীর সদস্যরা।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানিয়েছেন, মোদির সফরকে কেন্দ্র করে বহুদুর বিস্তৃত নিরাপত্তা বেষ্টনীর মধ্যে সাধারনের যাতায়াত সীমিত করা হয়েছে। যশোরেশ্বরী দেবী মন্দিরসহ রাস্তাঘাটের সৌন্দর্য বর্ধন করা হয়েছে।

মন্দির চত্ত্বরে রাষ্ট্রীয় এই অতিথির জন্য নতুন অবকাঠামো গড়ে তুলে তার বিশ্রাম কক্ষ, আপ্যায়ন কক্ষ সাজানো হয়েছে।  শনিবার সকালে ঈশ্বরীপুরের এ. সোবহান হাইস্কুল ময়দানে অবতরনের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে ৯০০ মিটার দূরে মন্দির প্রাঙ্গনে পৌঁছাবেন। সেখানে তিনি শক্তিপীঠে পূজা দেবেন বলে কথা রয়েছে।

এরপর মোদি সেখান থেকে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যাবেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ