32 C
আবহাওয়া
৭:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রদর্শনী

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রদর্শনী

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রদর্শনী

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (বিইউপিএস) উদ্যোগে তৃতীয়বারের মত ২ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডফ্লোরে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় উপস্থিত ছিলেন বিইউপিএস এর উপদেষ্টামন্ডির সদস্য সহযোগী অধ্যাপক মো. আবুজাফর মিয়া, ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি জুনায়েদ রহমান, সাধারণ সম্পাদক নাইমুর রহমানসহ অন্যান্য সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

২৬ ও ২৭ ফেব্রুয়ারী ২ দিন ব্যাপী সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আলোকচিত্র প্রদর্শনী হবে।

উপাচার্য আলোকচিত্র পরিদর্শন করে বিইউপিএস কে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, “আমাদের আজকের এই বাংলাদেশের পিছনে রয়েছে অনেক ত্যাগ ও সংগ্রামের ইতিহাস, আর এই সংগ্রামের মূলে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তোমাদের ছবির বিষয় নির্ধারণে আমাদের সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য এবং সংগ্রাম যেন প্রাধান্য পায় সেদিকে লক্ষ্য রাখবে। তোমাদের প্রজন্মের মেধা, মনন, সৃজনশীলতার সহায়তায় আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখবে এই আশাবাদ ব্যক্ত করি।”

বিইউপিএস’র উপদেষ্টা সহযোগী অধ্যাপক মো. জাফর মিয়া বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃষ্টিশীল মেধা ও মননের বহিঃপ্রকাশ ঘটেছে আজকের এই আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে। আমি ধন্যবাদ জ্ঞাপন করছি আয়োজকদের, সাথে সাথে আশাবাদ ব্যক্ত করছি তোমরা যেন আলোকচিত্রের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে পারো।”

বিইউপিএস’র সভাপতি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটি দীর্ঘদিন ধরে আলোকচিত্র প্রেমীদের নিয়ে কাজ করে যাচ্ছে। প্রায়ই প্রতিবছরই আমরা আলোকচিত্র নিয়ে কর্মশালা প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করে থাকি এবারে তারই ধারাবাহিকতায় আমরা সোসাইটির সদস্যদের তোলা ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছি।”

কথা হয় দর্শনার্থী ফাহিমা রহমানের সাথে। তিনি জানান, এমন ব্যতিক্রধর্মী আয়োজন সত্যিই খুব ভালো লাগছে। বন্ধু বান্ধবী সবাই মিলে দেখতে আসছি। প্রত্যেকটা ছবি আসলে আমাদের জীবনেরই এক একটা অংশ। এই আয়োজনের মাধ্যমে একজন ফটোগ্রাফারের চোখে বিশ্বকে দেখার সুযোগ পেয়েছি আমরা।”

বিএনএ/ রবিউল ইসলাম/ বিএম/ ওজি

Loading


শিরোনাম বিএনএ