36 C
আবহাওয়া
৯:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মেসির রেকর্ড গড়ার রাতে পিএসজির সহজ জয়

মেসির রেকর্ড গড়ার রাতে পিএসজির সহজ জয়

মেসি

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসির জন্য গতরাতের ম্যাচটি ছিল স্বপ্নের মতো। খেলার ২৯তম মিনিটে এমবাপের পাস থেকে পাওয়া বলে গোল করে এক অনন্য উচ্চতায় নিজেকে দাঁড় করিয়েছেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর। এই গোলের মধ্য দিয়ে ক্লাব ক্যারিয়ারে ৭০০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন লা পুলগা। এর সঙ্গে রাতটিকে করেছেন স্মরণীয়।

ক্লাব ফুটবলে মেসির ৭০০তম গোলের রাতে মার্শেইয়ের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে পিএসজি। এই জয় ফরাসি চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হওয়ার আগে দিয়েছে বাড়তি আত্মবিশ্বাস।

লিগ ওয়ানে গতরাতের ম্যাচটিতে প্রতিপক্ষের মাঠে ২৫তম মিনিটেই লিড পায় পিএসজি। মেসির বাড়ানো বল থেকে আড়াআড়ি শটে মার্শেইয়ের জালে লক্ষ্যভেদ করেন এমবাপে। এর ঠিক তিন মিনিট পর আবারও এগিয়ে যায় পিএসজি। তবে এরিক বেইলি বল নিয়ন্ত্রণে নেওয়ার সময় তার হাত ছুঁয়ে যাওয়ায় গোলটি বাতিল করা হয়।

২৯তম মিনিটে পিএসজির হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসি। এমবাপের নিখুঁত পাস থেকে পাওয়া বল পেনাল্টি স্পটের কাছাকাছি জায়গা থেকে দারুণ ছোঁয়ায় মার্শেইয়ের জাল খুঁজে নেন এই আর্জেন্টাইন সুপারস্টার। প্রথমার্ধের বাকি সময় আরও কয়েকটি সুযোগ তৈরি করে ফরাসি চ্যাম্পিয়নরা। তবে মার্শেই গোলরক্ষক পাও লোপেসের দৃঢ়তায় কাঙ্ক্ষিত গোল বের করে আনতে পারেনি মেসি-এমবাপেরা। ফলে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যেতে হয় ক্রিস্টোফ গালতিয়েরের দলের।

বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। যার ফলও পেয়ে যায় দ্রুত। ৫৫তম মিনিটে মেসিকে বল বাড়িয়ে ডি বক্সের দিকে ছুটেন এমবাপে। এরপর লা পুলগার উঁচু করে বাড়ানো বলে প্রথম স্পর্শেই চোখ ধাঁধানো ভলিতে জাল খুঁজে নেন তিনি। ম্যাচের শেষভাগে ব্যবধান কমানোর সুযোগ নষ্ট করেন ভিতিনিয়া। খেলার বাকি সময় আর কোন দল গোল করতে না পারায় ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

মার্শেইয়ের বিপক্ষে এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও মজবুত করল পিএসজি। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে মার্শেই।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ