31 C
আবহাওয়া
৪:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ১

ইবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ১

ইসলামী বিশ্ববিদ্যালয়

বিএনএ,ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভর্তি জালিয়াতির অভিযোগে এক কলেজ শিক্ষার্থীকে আটক করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন আটককৃত শিক্ষার্থীকে ইবি থানা পুলিশের কাছে সোপর্দ করেন। ওই শিক্ষার্থীর নাম আতিকুর রহমান বলে জানা গেছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) এক শিক্ষার্থীকে অসৎ উপায়ে বিজ্ঞান অনুষদভুক্ত একটি বিভাগে ভর্তি জালিয়াতি করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা থেকে তাকে আটক করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নাম জানাতে অনিচ্ছুক ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমার এক বন্ধুর আংকেলের মাধ্যমে আমরা এই প্রতারক সূত্রের তথ্য জানতে পারি। তাদের সাথে মোবাইলে কথা হলে, তারা ব্যাংকে টাকা জমা দেয়ার কথা বলে আমার কাছ থেকে দুই ধাপে বিকাশের মাধ্যমে আঠারো হাজার টাকা নেয়। তাকে আইনের আওতায় আনতেই আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ে আসি। আমাকে কিছু ভুয়া ভর্তির রশিদ সহ আমার নামে ভর্তির তথ্য দেখিয়ে আড়াই লাখ টাকা দাবি করে প্রতারক চক্রের দুই সদস্য। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় একজনকে গ্রেফতার করে ইবি থানা পুলিশ এবং আরেকজন পলাতক রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন জানান, “গুচ্ছে পরীক্ষা দিয়েছে এমন এক শিক্ষার্থীকে টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ে একটি বিভাগে ভর্তি করিয়ে দিবে এমন একটি প্রতারক চক্রের সন্ধান দেয় ভুক্তভোগী ওই শিক্ষার্থী। পরে তথ্য প্রমাণ পেয়ে প্রক্টরিয়াল বডির সহযোগিতায় ওই প্রতারক চক্রের একজনকে আটক করে ইবি থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান রতন বলেন, জালিয়াতি চক্রের এক সদস্যকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় সোপর্দ করেছে। একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আগামীকাল তাকে কোর্টে চালান করে দেয়া হবে।

বিএনএ/ তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ