36 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে অবৈধ ইটভাটা ও মাটি ব্যবসায়ীদের ৭ লাখ টাকা জরিমানা

ধামরাইয়ে অবৈধ ইটভাটা ও মাটি ব্যবসায়ীদের ৭ লাখ টাকা জরিমানা

ধামরাইয়ে অবৈধ ইটভাটা ও মাটি ব্যবসায়ীদের ৭ লাখ টাকা জরিমানা

বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে রাতের আঁধারে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে ৪ লাখ টাকা এবং অবৈধ দুইটি ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় অবৈধ ইটভাটা আংশিক ভেঙ্গে দেয়া ও মাটি কাটার দুইটি এক্সেভেটর (ভেকু) জব্দ করা হয়েছে।

রোববার (০৭ ফেব্রুয়ারি) ভোররাতে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের অমরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

অপরদিকে দুপুরের দিকে উপজেলার নান্নার ইউনিয়নের নান্নার এলাকা এবং সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

এ সময় মোল্লা ব্রিকসের মালিক নান্নার ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলতাব মোল্লাকে ২লাখ টাকা এবং লাকী ব্রিকসের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। আর্থিক জরিমানাসহ ইটভাটা গুলো আংশিক ভেঙ্গে দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসতিয়াক আহমেদ জানান, হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই ভাটা গুলো বন্ধের নির্দেশনা রয়েছে। মোল্লা ব্রিকস ও লাকী ব্রিকস দুটি তাদের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। তাই ব্রিকস দুটি ভেঙে দেওয়া হয়েছে। সেই সাথে মোল্লা ব্রিকস মালিককে ২ লক্ষ টাকা এবং লাকী ব্রিকসের মালিককে ১লক্ষ টাকা করে মোট ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, কৃষি জমির মাটি কাটা আইন (নিয়ন্ত্রণ) ২০১৩ অনুযায়ী ৩টি ভেকুর মালিককে ৪লক্ষ টাকা জরিমানা ও ২টি ভেকু জব্দ করা হয়েছে। এছাড়া একটি ভেকু ও মাটি কাটার যন্ত্র বিনষ্ট করে দেয়া হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ