35 C
আবহাওয়া
৮:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২০১৭ সালে এসিড নিক্ষেপ : একজনের যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রামে ২০১৭ সালে এসিড নিক্ষেপ : একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সুমিত ধর

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে তমাল চন্দ্র দে নামে এক যুবককে অ্যাসিড নিক্ষেপের মামলায় সুমিত ধর (৩০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার স্ত্রী নমিতা দত্ত এ্যানিকে(২৬) খালাস দেওয়া হয়েছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) দুুপরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন। দুই আসামি জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে। সুমিত ধর (৩০) কক্সবাজার জেলার চকরিয়া থানার হারবাং ধরপাড়া মাস্টার বাড়ির দেবব্রত ধরের ছেলে।

চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, সুমিত ধরের স্ত্রী নমিতা দত্ত এ্যানির সঙ্গে তমালের প্রেমের সম্পর্ক ছিল। ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কোতোয়ালি থানার রহমতগঞ্জ এলাকায় সুমিত ধর ও নমিতা দত্ত এ্যানির ছোড়া  অ্যাসিডে তমাল চন্দ্র দে’র মুখমণ্ডল ও চোখ ঝলসে যায়।

তিনি বলেন, সেখান থেকে  তার আত্মীয় সৌরভ বসাক জেকি তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মুখমণ্ডল ও চোখের অবস্থা মারাত্মক হওয়ায় ১১ ফেব্রুয়ারি ঢাকায় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। এ ঘটনায়  ২৩ ফেব্রুয়ারি তমাল চন্দ্র দে’র বাবা বাবুল চন্দ্র দে সুমিত ধর ও তার স্ত্রী নমিতা দত্ত এ্যানির নাম উল্লেখ করে কোতোয়ারী থানায় মামলা করেন।

মামলায় ২৪ জনের সাক্ষীর ভিত্তিতে সুমিত ধর নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও তার স্ত্রী মমিতা দত্ত এ্যানিকে খালাস দিয়েছেন আদালত বলে জানান নোমান চৌধুরী।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ