38 C
আবহাওয়া
৬:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা আইনজীবী সমিতির সভাপতি বাতেন,সম্পাদক হযরত আলী

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি বাতেন,সম্পাদক হযরত আলী

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি বাতেন,সম্পাদক হযরত আলী

আদালত প্রতিবেদক: ঢাকা আইনজীবী সমিতির ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবুল বাতেন ও বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে খোন্দকার মো. হযরত আলী নির্বাচিত হয়েছেন। শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে ভোট গনণা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু এ ফলাফল ঘোষণা করেন।

আওয়ামীলীগ সমর্থিত সাদা প্যানেলে সভাপতি পদসহ ১৫ জন জয়ী হয়েছেন। আর সাধারণ সম্পাদকসহ ৮ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেলে। আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের বিজয়ীরা হলেন- সভাপতি অ্যাডভোকেট আবুল বাতেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে এ কে এম সালাহউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক এস এম মনিরুজ্জামান (তারেক), ট্রেজারার পদে একেএম আরিফুল ইসলাম কাওছার, লাইব্রেরি সম্পাদক পদে শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক পদে শায়লা পারভীন পিয়া, অফিস সম্পাদক পদে জাকির হোসাইন (লিঙ্কন), ক্রীড়া সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক এ এস ইমরুল কায়েশ। এছাড়া সাদা প্যানেলের সদস্য পদে বিজয়ীরা হলেন- এ বি এম ফয়সাল সারোয়ার, বাহারুল ইসলাম (বাহার), মো. মহিন উদ্দিন (মহিন), জুয়েল চন্দ্র মাদক, সুলতানা রাজিয়া রুমা ও মো. আহসান হাবিব।

এদিকে নীল প্যানেলের বিজয়ীরা হলেন— সাধারণ সম্পাদক খোন্দকার মো. হযরত আলী, সিনিয়র সহ-সভাপতি পদে আলহাজ কামাল উদ্দিন ও সহ-সভাপতি পদে মো. আনিসুর রহমান (আনিস)। এ প্যানেলের সদস্য পদে বিজয়ীরা হলেন- বাবুল আক্তার (বাবু), এম আর কে রাসেল, মো. হোসনী মোবারক (রকি), মো. সোহাগ হাসান রনি ও মোসা. তাসলিমা আক্তার। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার সকাল ৯ টায় থেকে ভোটগ্রহণ শুরু হয়ে মাঝে একঘন্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা আইনজীবী সমিতি ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মোট ১৭ হাজার ৭৫৬ জন ভোটারের মধ্যে ৮ হাজার ৭০৬ জন ভোট প্রদান করেন। এরপর শুক্রবার দুপুরের পর ভোট গনণা শুরু হয়।

উল্লেখ্য, ২০২০-২০২১ কার্যনির্বাহী নির্বাচনে ২৩টি পদের মধ্যে নীল প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে এবং সাদা প্যানেল ৬টি সম্পাদকীয় পদসহ ১৩টি পদে জয়লাভ করে।

বিএনএ নিউজ২৪/এসবি

Loading


শিরোনাম বিএনএ