31 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » লেখক মুশতাকের মৃত্যু: ২সদস্যের তদন্ত কমিটি

লেখক মুশতাকের মৃত্যু: ২সদস্যের তদন্ত কমিটি

লেখক মুশতাকের মৃত্যু: ২সদস্যের তদন্ত কমিটি

গাজীপুর :  গত  বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি) কাশিমপুর কারাগারে মৃ্ত্যবরণ করেন লেখক মুশতাক। শুক্রবার রাতে গাজীপুর জেলা প্রশাসন তার মৃত্যুর কারণ নির্ণয় করতে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

কারাগার সূত্রে বলা হয়, মুশতাক আহমেদ বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।শুক্রবার রাত পৌনে ১০টায় রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এ সময় তার পরিবারের সদস্য ও বন্ধুরা উপস্থিত ছিলেন।

এর আগে লালমাটিয়ার সি ব্লকের মিনার মসজিদে মুশতাক আহমেদের জানাজা হয়।

ফেসবুকে সরকার বিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে  কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে গত ৫ মে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে আটক করা হয়েছিল। গত বছরের ৫ মে র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার আবু বকর সিদ্দিক রমনা থানায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা ‘আই অ্যাম বাংলাদেশি’ নামে ফেসবুক পেজে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ণ করতে বা বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশে অপপ্রচার বা গুজবসহ বিভিন্ন ধরনের পোস্ট দিয়েছেন। যা জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটায়।

বিএনএনিউজ২৪/ এসজিএন

Loading


শিরোনাম বিএনএ