28 C
আবহাওয়া
৮:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » খায়রুল কবির খোকনের বাড়িতে আগুন দিলো ছাত্রদলের পদবঞ্চিতরা

খায়রুল কবির খোকনের বাড়িতে আগুন দিলো ছাত্রদলের পদবঞ্চিতরা

খায়রুল কবির খোকনের বাড়িতে আগুন দিলো ছাত্রদলের পদবঞ্চিতরা

বিএনএ: নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়ির নিচতলায় আগুন দিয়েছে ছাত্রদলের পদবঞ্চিত নেতারা। সেখানে জেলা বিএনপি কার্যালয় ছিলো বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ছাত্রদলের পদবঞ্চিত নেতারা মশাল মিছিল বের করে। বাড়ির দারোয়ান জানান, মশাল মিছিল থেকে চিনিশপুরে খায়রুল কবির খোকনের বাড়ির নিচতলায় জেলা বিএনপি কার্যালয়ে আগুন দেয়া হয়। ভাংচুর করা হয় কার্যালয়ের আসবাবপত্রসহ বিভিন্ন জিনিসপত্র। একই ভবনের দোতলায় খায়রুল কবির খোকনের বাসভবন।

প্রতক্ষ্যদর্শীরা জানান, নরসিংদী জেলা ছাত্রদলের সদ্য বিদায়ী কমিটির সদস্য সচিব ও নতুন কমিটির আহ্বায়ক মাইন উদ্দিন ভূঁইয়া ও সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক সাদেকুর রহমানের নেতৃত্বে ২০-২৫ নেতাকর্মী হাতে মশাল দিয়ে কমিটি বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। তারা সদ্য ঘোষিত কমিটি ভেঙে আবার কমিটি গঠন করার দাবি জানান।

বিএনপি নেতাকর্মীরা জানায়, হামলাকারীরা বাড়ির মূল ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে বারান্দায় প্লাস্টিকের চেয়ারে অগ্নিসংযোগ করে এবং ইট-পাটকেল ছুড়ে জানালা ও সিঁড়িঘরে ভাঙচুর করে। এক পর্যায়ে আগুন ভেতরের বসার ঘর ও সিঁড়িতে ছড়িয়ে গেলে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে যায় ঘরের ভেতরের শতাধিক চেয়ার। তবে, বাসভবনে সে সময় কেউ না থাকায়, কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ছিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও অব্যাহতিপ্রাপ্ত নেতা মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক ঘোষণা করে বৃহস্পতিবার নরসিংদী জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সই করা এক প্রেস রিলিজের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

পদ বঞ্চিতদের অভিযোগ, অছাত্র, অব্যাহতিপ্রাপ্ত ও জেলা বিএনপির সদস্যদের নিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। এটা ছাত্রদলের গঠনতন্ত্রের পরিপন্থী। অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগী, পরীক্ষিত ও নির্যাতিত নেতাদের মূল্যায়নের মাধ্যমে নতুন কমিটি গঠন করার দাবি জানান তারা।

নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার সামসুল আরেফিন জানান, আগুন দেওয়ার ঘটনায় কাউকে শনাক্ত করা যায় নি। সিসিটিভি ক্যামেরাসহ বিভিন্ন ফুটেজ দেখে বিষয়গুলো নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। যারা অগ্নিসংযোগের ঘটনার পেছনে জড়িত, তাদেরকে শনাক্ত করে গ্রেপ্তার করা হবে বলে জানায় পুলিশ।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ