34 C
আবহাওয়া
৭:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আজকের স্টার্টআপরাই চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দেবে-আইসিটি প্রতিমন্ত্রী

আজকের স্টার্টআপরাই চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দেবে-আইসিটি প্রতিমন্ত্রী

স্টার্টআপরা

শুধুমাত্র ২০২১ সালেই প্রায় ১১৫টি স্টার্টআপ মোট ৪৩৫ মিলিয়ন মার্কিন ডলারের বেশী বিনিয়োগ পেয়েছে উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আজকের স্টার্টআপরাই চতুর্থ শিল্পবিপ্লবে দেশের আইসিটি খাতের নেতৃত্ব দেবে। এ লক্ষ্যে স্টার্টআপদের প্রয়োজনীয় মেন্টরিং এবং ফান্ডিং নিশ্চিত করতে কাজ করছে সরকার। আর সব ধরনের সুবিধাও দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার(২৭জানুয়ারি) রাজশাহীর শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারে তিন দিন ব্যাপী ‘স্টার্টআপ ক্যাম্প’ উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের স্টার্টআপ এন্ড পলিসি কনসালটেন্ট আশিকুর রহমান রূপকের সার্বিক তত্ত্বাবধানে ক্যাম্পটি বৃহস্পতিবার থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে।

স্টার্টআপ থেকেই বড় বড় আইটি প্রতিষ্ঠান গড়ে উঠুক-এমনটি প্রত্যাশা করে প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রতিটি হাই-টেক পার্কে স্টার্টআপদের জন্য একটি করে ফ্লোর বরাদ্দ রাখা হয়েছে যেখানে তারা বিনা ভাড়ায় কার্যক্রম পরিচালনা করছেন। এই ফ্লোরগুলোতে বিদ্যমান মোট ১৫১টি স্টার্টআপ বর্তমানে এক বছরের জন্য কো-ওয়ার্কিং স্পেস, লজিস্টিক ও ইউটিলিটি সাপোর্ট এর পাশাপাশি তাদের জন্য এক বছর ব্যাপি ইন-হাউজ মেন্টরিং ফর স্টার্টআপ (আইএমএস) এর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিএনএ নিউজ ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ