34 C
আবহাওয়া
৯:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইসি গঠন আইন কারো কাছে গ্রহণযোগ্য হবেনা: মির্জা ফখরুল

ইসি গঠন আইন কারো কাছে গ্রহণযোগ্য হবেনা: মির্জা ফখরুল

ইসি গঠন আইন কারো কাছে গ্রহণযোগ্য হবেনা: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠনের আইন করেও আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সংসদের ইসি গঠনের জন্য আইন পাসের কোন এখতিয়ার নেই-দাবি করে তিনি বলেন, এটি কারো কাছে গ্রহণযোগ্য হবে না।

বৃহস্পতিবার (২৭শে জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল আরও বলেন, নির্বাচন কমিশন গঠনের আইন করেছে সরকার। বাকশাল করে যেমন রক্ষা পাওয়া যায়নি, তেমনি নির্বাচন কমিশন গঠনের আইন করেও আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না। এই আইন জনগণ মানবে না।

বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনার সরকারের অধীনে কোনো নির্বাচনে যাওয়া প্রশ্ন উঠতে পারে না। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নির্বাচন কিভাবে হবে সেটি তারা সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে ঠিক করবে।

কথা বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতারা ২৪ ঘন্টা অসত্য বক্তব্য দেন। দলটি যখনই ক্ষমতায় আসে তখনই লুটপাট শুরু করে। এখনও লুটপাট করছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে যে দুর্নীতির অভিযোগ ওঠেছে, সেটি অবিলম্বে তদন্তের দাবি জানান তিনি।

দলীয় কর্মসূচি নিয়ে আশা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, যেখানে বিএনপির কর্মসূচি হয়েছে সেখানে মানুষ ঘর থেকে বেরিয়ে এসেছে। এখন এমন কর্মসূচি দিতে হবে মানুষ এই সরকারকে বের করে দেবে।

ওমিক্রন থেকে রক্ষা পেতে সকলকে সর্তকতা অবলম্বন করার আহ্বান জানান বিএনপির মহাসচিব। পাশাপাশি সবাইকে টিকা নিয়ে করোনা প্রতিরোধে সক্রিয় হওয়ার কথাও বলেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ