29 C
আবহাওয়া
৩:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টির পর তাপমাত্রা আরও কমবে

বৃষ্টির পর তাপমাত্রা আরও কমবে

শীতে কাবু নিম্ন আয়ের মানুষ

বিএনএ ডেস্ক: শীত বিদায় নিতে শুরু করেছে। তবে গতকাল বৃষ্টির পর শীত কিছুটা বেড়েছে। ঢাকা, রংপুরসহ বিভিন্ন স্থানে বৃষ্টিকে সঙ্গী করে ফিরেছে কনকনে শীত। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য এবং দেশের অন্যত্র তা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। বুধবার সন্ধ্যা থেকে পরবর্তী তিন দিনে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

কুয়াশা আর বৃষ্টির কারণে শীতের অনুভূতি বাড়লেও কমেনি তাপমাত্রা। গতকাল উত্তরাঞ্চলে তাপমাত্রা কমতে থাকে। রংপুর নগরে দেখা যায়নি সূর্য। ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল নগর ও গ্রামের জনপদ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুএক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস রয়েছে।

দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বুধবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৭ দশমিক ২, ময়মনসিংহে ১৫ দশমিক ৪, চট্টগ্রামে ১৭ দশমিক ৪, সিলেটে ১৫ দশমিক ৩, রাজশাহী ১৫ দশমিক ২, রংপুরে ১৩ দশমিক ৮, খুলনায় ১৭ দশমিক ২ এবং বরিশালে ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে সর্বোচ্চ ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম, কুমিল্লা, কুতুবদিয়া, বগুড়া ও যশোরে সামান্য বৃষ্টি হয়।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ