Bnanews24.com
Home » কুবিতে বাংলা ৭ম আবর্তনের র‍্যাগ ডে উদযাপন
শিক্ষা সব খবর

কুবিতে বাংলা ৭ম আবর্তনের র‍্যাগ ডে উদযাপন

কুবিতে বাংলা ৭ম আবর্তনের র‍্যাগ ডে উদযাপন

বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা ৭ম আবর্তনের র‍্যাগ ডে উদযাপন করা হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে কেক কাটার মধ্যদিয়ে নানা আয়োজনের মাধ্যমে তারা র‍্যাগ ডে উদযাপন করে।

এসময় বাংলা বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা জড়ো হয়ে র‍্যালি শুরু করে। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্ট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোল চত্বরে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, অধ্যাপক ড. আহমেদ মওলা, সহযোগী অধ্যাপক শামসুজ্জামান মিলকী, সহযোগী অধ্যাপক ড. তসলিমা খাতুন, সহযোগী অধ্যাপক ড. মোকাদ্দেস-উল-ইসলামসহ সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু।

বিদায়ী শিক্ষার্থী মো. নুর উদ্দিন রাসেল তার অনূভুতি ব্যক্ত করে বলেন, আমাদের জীবনের অন্যতম একটা সুন্দর মুহূর্ত অতিবাহিত করার জায়গা হচ্ছে বিশ্ববিদ্যালয়। এখানে জ্ঞান চর্চার উন্মুক্ত দ্বারের পাশাপাশি আনন্দ উল্লাসের আলাদা একটা প্লাটফর্ম। র‍্যাগ ডে এর মধ্য দিয়ে আসলে আমরা আমাদের দীর্ঘ বিশ্ববিদ্যালয় জীবনের মুহূর্তগুলোকে এক ফ্রেমে বন্দী করার ক্ষুদ্র প্রয়াস করি। যেখানে আমাদের শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলী সহ বন্ধুবান্ধব ছোট ভাই বোনদের সাথে নিজের মতো করে হাসি আনন্দ গুলো ভাগাভাগি করি। যদিও আজকের এই মুহুর্ত খুবই স্মৃতিচারণ করবে পরবর্তী জীবনে কিন্তু বাস্তবতার প্রেক্ষিতে মানিয়ে নিতে হয়।

বিএনএ/ হাবিবুর রহমান হাবিব, ওজি