34 C
আবহাওয়া
১২:২৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চে অগ্নিকাণ্ড, মালিকসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

লঞ্চে অগ্নিকাণ্ড, মালিকসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

লঞ্চে অগ্নিকাণ্ড, মালিকসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

বিএনএ বরগুনা: ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডে ৪১ যাত্রীর মৃত্যুর ঘটনায় এমভি অভিযান-১০ লঞ্চের মালিক মো. হাম জালাল শেখের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। এতে আরও ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

রোববার (২৬শে ডিসেম্বর) বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে আইনজীবীর মাধ্যমে মামলার আবেদন করেন জেলার এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির। এরপর বিচারক মুহাম্মদ মাহবুব আলম বাদীর আবেদন গ্রহণ করেন।  পাশাপাশি সংশ্লিষ্ট থানায় মামলাটি এজাহার হিসেবে গ্রহণের আদেশ দেন বিচারক।

মামলার আইনজীবী সাইফুর রহমান সোহাগ বলেন, লঞ্চে আগুনের ঘটনায় মালিকসহ কর্মীদের গাফিলতি স্পষ্ট। আলোচিত এই ঘটনায় বাদী ক্ষুব্ধ হয়ে মামলার আবেদন করেছিলেন। আদালত আবেদন গ্রহণ করে মামলাটি এজাহার হিসেবে নেয়ার জন্য সংশ্লিষ্ট থানাকে আদেশ দিয়েছে।

এদিকে, নৌ অধিদফতরের দায়ের করা মামলায় লঞ্চের মালিক হামজালাল শেখসহ আট জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

রোববার (২৬ ডিসেম্বর) এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন নৌ  আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) জয়নাব বেগম। নৌ অধিদফতরের মুখ্য ইন্সপেক্টর শফিকুর রহমান বাদী হয়ে এই মামলা করেছেন। এই তথ্য জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা (প্রসিকিউটর অফিসার) বেল্লাল হোসাইন। তিনি বলেন, লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন আসার পর ইন্সপেক্টর শফিকুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।

উল্লেখ্য গত শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোরে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৪১ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে ৩৭ জনেরই বাড়ি বরগুনায়। এছাড়া, আহত রয়েছেন শতাধিক যাত্রী। আর কতজন নিখোঁজ রয়েছেন তা এখনও জানা যায়নি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ