38 C
আবহাওয়া
৪:৪৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » উগান্ডার কাছে হারলো জিম্বাবুয়ে

উগান্ডার কাছে হারলো জিম্বাবুয়ে


বিএনএ, স্পোর্টস ডেস্ক : ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দিয়েছে উগান্ডা। কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে এটাই তাদের প্রথম জয়। রোববার (২৬ নভেম্বর) উগান্ডার কাছে ৫ উইকেটে হারের লজ্জা পেয়েছে জিম্বাবুয়ে।

এই হারে আগামী বছর  ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য  টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্নে বড় ধাক্কা খেল জিম্বাবুয়ে। কারন ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে জিম্বাবুয়ে। সমান ৩ ম্যাচ খেলে নামিবিয়া-কেনিয়ার ৬ পয়েন্ট ও উগান্ডার ৪ পয়েন্ট আছে। শেষ ৩ ম্যাচ জিতলে জিম্বাবুয়ের পয়েন্ট হবে ৮। কিন্তু নামিবিয়া-কেনিয়া ও উগান্ডার বাকী ম্যাচগুলোতে জিতে গেলে বিশ্বকাপে খেলার সমীকরণ জটিল হয়ে পড়বে জিম্বাবুয়ের। আফ্রিকান অঞ্চল  থেকে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি দল।

নামিবিয়ার ইউনাইটেড ক্রিকেট ক্লাব মাঠে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক সিকান্দার রাজা। জবাবে ৫ উইকেটে ১৩৮ রান তুলে জয় পায় র‌্যাংকিংয়ে ২৩তমস্থানে থাকা উগান্ডা।

নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে ৭ উইকেটে হেরেছিলো জিম্বাবুয়ে। পরের ম্যাচে তানজানিয়াকে ৯ উইকেটে হারায় জিম্বাবুয়ে।

 

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ