বাজারে চিনির মজুত পর্যাপ্ত: শিল্পমন্ত্রী

বিএনএ ডেস্ক: বাজারে চিনির মজুত পর্যাপ্ত রয়েছে। এমন দাবি করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বলেন, রমজান মাস বিবেচনায় রেখে বাণিজ্য মন্ত্রণালয়কে আরও ১ লাখ টন চিনি এনে রাখতে বলা হয়েছে।

আরো পড়ুন

ঢাকায় আসলেন বেলজিয়ামের রানি

আজও দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

শনিবার (২৬ নভেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে তিনি ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতা ও অংশীজনের সঙ্গে মতবিনিময় করেন।

শিল্পমন্ত্রী বলেন, আমাদের চিনির কোনো অভাব নেই। আমাদের পরিসংখ্যান বলছে, আগামী রমজান পর্যন্ত এই মজুত পর্যাপ্ত। কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন চিনির সংকট না হয় সে জন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও চিনি এনে রাখতে বলেছে।

নূরুল মজিদ বলেন, রাজশাহীতে শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কারখানা আছে সেগুলো পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কারখানার যন্ত্রপাতি পুরনো হয়ে গেছে, সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির (সরকারি বেসরকারি অংশীদারত্ব) মাধ্যমে এগুলো চালু করা হবে।

জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক এই মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন, বিসিক চেয়ারম্যান মুহ. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ ও রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক।

বিএনএ/এ আর