30 C
আবহাওয়া
১:৪৮ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ভূমিকম্পে রাঙ্গুনিয়ায় বিধ্বস্ত ঘর, চবিতে শিক্ষার্থী আহত

ভূমিকম্পে রাঙ্গুনিয়ায় বিধ্বস্ত ঘর, চবিতে শিক্ষার্থী আহত


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায়  শুক্রবার (২৬ নভেম্বর) ভোর ৫টা ৪৬ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়।  ৫.৮ মাত্রার ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল মিয়ানমারের হাখা থেকে ২০ কিলোমিটার উত্তর-পশ্চিমে।

এসময় আতঙ্কে অনেকে ঘর থেকে বের হয়ে আসেন।অনে‌কে মস‌জি‌দে ও বাসায় নামাজরত ছি‌লেন।ভ‌য়ে বা‌ড়ির বা ভব‌নের ছা‌দে ও‌ঠেন ‌কেউ কেউ। কম্প‌নের স্থা‌য়িত্ব ছিল ক‌য়েক সে‌কেন্ড ।

দেশে ভূমিকম্পে বড় ধরনের ক্ষয় ক্ষতি না হলেও চট্টগ্রামের বিভিন্ন স্থানে দেয়ালে ফাটল এবং পাকা ও মাটির ঘর বিধবস্ত হবার খবর  পাওয়া গেছে। রাঙ্গুনয়িায় একটি সেমিপাকা ঘর একেবারে ভেঙ্গে মাটির সঙ্গে মিশে গেছে। এ ছাড়া নগরীর  বহদ্দারহাট কাঁচা বাজার ও চকবাজার এলাকায় হেলে পড়েছে  ভবন।
হেলে পড়েছে একটি বাড়ি

এ দিকে ভূমিকম্পের সময় আতঙ্কিত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলের দোতলা থেকে লাফ দিয়ে পালানোর সময় আহত হয়েছেন এক শিক্ষার্থী।শুক্রবার (২৬ নভেম্বর) ভোর ৬টার দিকে আলাওল হলের পূর্ব ব্লকে এ ঘটনা ঘটে।আহত শিক্ষার্থী হোসাইন আহমেদ রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী।

হোসাইন আহমেদ বলেন, হলের ২০২ নম্বর কক্ষে ঘুমিয়ে ছিলাম। হঠাৎ সবার আওয়াজ শুনে উঠে যাই। এসময় রুমের দেওয়াল ও আসবাবপত্র নড়তে দেখে আতঙ্কিত হয়ে পড়ি। ভূমিকম্পের মাত্রা বেড়ে যাওয়ায় আমি হলের দ্বিতীয় তলা থেকে নিচে লাফ দেই। নিচে পড়ে কোমরে ব্যথা পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। চিকিৎসক এক্স-রে করার পরামর্শ দিয়েছেন।

বিএনএ/ ওজি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ