Bnanews24.com
Home » ইইউ’র সঙ্গে রাজনৈতিক আলোচনা শুরুর জন্য অপেক্ষা করছে ঢাকা
জাতীয় সব খবর

ইইউ’র সঙ্গে রাজনৈতিক আলোচনা শুরুর জন্য অপেক্ষা করছে ঢাকা

বিএনএ, ঢাকা : আগামী বছরে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে রাজনৈতিক আলোচনার শুরু করার জন্য অধীর আগ্রহে প্রতীক্ষা করছে ঢাকা ।

বাংলাদেশে নিযুক্ত ইইউ’র রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলে বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে এ কথা বলা হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বৈঠকে উন্নয়ন ও বাণিজ্য অংশীদার হিসাবে ইইউ’র ভূমিকার প্রশংসা করে বলেন, আগামী বছরে ইইউ’র সঙ্গে রাজনৈতিক আলোচনার জন্য ঢাকা অধীর আগ্রহে প্রতীক্ষা করছে।

বৈঠকে ইইউ’র রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের জন্য উদ্বেগের বিষয় নিয়ে ব্রাসেলসে আরো আলোচনা হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জলবায়ু বিষয়ে দ্বিপক্ষীয় সহযোগিতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি অন্যান্য সোলার আঞ্চলিক কানেক্টিভিটি প্রজেক্টের পাশাপাশি আঞ্চলিক হাইড্রোপাওয়ার প্রজেক্টে আরো সহায়তা প্রদানে ইউরোপীয় ইনভেস্টমেন্ট ব্যাংককে উৎসাহিত করেন।

শাহরিয়ার আলম জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের অধীন ইউনিভার্সেল প্রিওডিক রিভিও (ইউপিএন) বাস্তবায়নে বাংলাদেশের সাথে সম্পৃক্ত হবার জন্য ইইউকে ধন্যবাদ জানান।

বৈঠতে তিনি শ্রমিক অধিকার এবং অবিভাসন ইস্যু নিয়ে আলোচনা করেন। ইইউ রাষ্ট্রদূত বৈঠকে আগামী বছরে আসন্ন দ্বিপক্ষীয় বেঠকের কিছু বিষয় নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।

বিএনএনিউজ/এইচ.এম।