28 C
আবহাওয়া
৮:২০ অপরাহ্ণ - অক্টোবর ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আরাকান আর্মির হাতে আটক দুই বাংলাদেশিকে ফিরিয়ে আনলো বিজিবি

আরাকান আর্মির হাতে আটক দুই বাংলাদেশিকে ফিরিয়ে আনলো বিজিবি


বিএনএ, বান্দরবান : মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির হেফাজতে থাকা দুই বাংলাদেশি কিশোরকে দুই মাস ১৩ দিন পর ফেরত আনতে সক্ষম হয়েছে বিজিবি। শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান আর্মি আটক দুই কিশোরকে ঘুমধুম ফ্রেন্ডশিপ ব্রিজ দিয়ে বিজিবির কাছে হস্তান্তর করে।

ফেরত আসা কিশোররা হলো- কক্সবাজারে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম ফুলের ডেইল এলাকার জাফর আলমের ছেলে মো. ছাবের (১৪) ও মো. মনজুরের ছেলে মো. আব্দুর রহমান (১২)।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী শনিবার (২৬ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৩ আগস্ট টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার-১২ থেকে আনুমানিক ৬০০ গজ উত্তর দিকে নাফ নদীতে মাছ ধরার উদ্দেশ্যে যায় ওই দুই কিশোর। এতে আরাকান আর্মি তাদেরকে আটক করে নিয়ে যায়। আটক দুই কিশোরের পরিবারের তথ্যের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আরাকান আর্মির সঙ্গে যোগাযোগ করে এবং সার্বক্ষণিক প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে তাদেরকে শুক্রবার বাংলাদেশে ফেরত আনতে সক্ষম হয়।

অধিনায়ক আরও বলেন, পরবর্তীতে বিজিবি ওই দুই বাংলাদেশি কিশোরকে পরিবারের কাছে হস্তান্তর করে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ