33 C
আবহাওয়া
৮:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

বিএনএ, ঢাকা: রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এসময় বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে মিছিলকে কেন্দ্র করে সকাল ১০টা থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

সমাবেশে অংশ নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাকর্মীদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান।এসময় তিনি বলেন, সরকার বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে। এই সরকার পরিবর্তন জনগণের দাবি বলে উল্লেখ করেন তিনি।

সমাবেশের পর তিনি বলেন, আমরা মিছিল করতে গেলে পুলিশ শুধু বাধা দেয়নি, নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

পল্টন জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ গণমাধ্যমকে বলেন, , বিএনপির সমাবেশ চলছিল। তাদের মহাসচিবের বক্তব্য শেষ হওয়ার পরই তারা (বিএনপি নেতাকর্মীরা) মিছিল শুরু করেন। মহাসচিব বলেছেন কোনো মিছিল হবে না। তারপরও তারা পুলিশের বাধা অমান্য করে মিছিল করতে গিয়ে পুলিশের ওপর হামলা করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে বিএনপির মিছিলকে কেন্দ্র করে আগে থেকেই নয়াপল্টন এবং এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। পল্টনের সংঘর্ষে ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর, পুরানা পল্টনসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ