32 C
আবহাওয়া
১২:৩৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় আবারও বেড়েছে মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় আবারও বেড়েছে মৃত্যু

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণহানি বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ২শ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ লাখ ৬৯ হাজার ৮৮৫ জনে।

একদিনে বিশ্বজুড়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৪২৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ৪৮ লাখ ২ হাজার ১৭৯ জনে। এছাড়া, করোনা থেকে সেরে উঠেছে ২২ কোটি ১৯ লাখের বেশি মানুষ।

এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসের পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। সংস্থাটি জানায়, বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৭২২ জন। আর মারা গেছে ৫০১ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৪ লাখ ১৫ হাজার ৩২৯ জনে। মারা গেছে ৭ লাখ ৫৭ হাজার ৮২৪ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৯৩০ জন এবং মারা গেছে ১ হাজার ৬৯ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ২০২ জন মারা গেছে। আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৯৭ জন।

ভারতে একদিনে ৩৫৭ জন মারা গেছে। আক্রান্ত হয়েছে ১১ হাজার ৮৭৩ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৪০ জন, তুরস্কে ২৩২ জন এবং ইউক্রেনে ৩৩০ জন মারা গেছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ