32 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইংল্যান্ডের বিপক্ষে কষ্টের জয়ে সমতা ফেরালো পাকিস্তান

ইংল্যান্ডের বিপক্ষে কষ্টের জয়ে সমতা ফেরালো পাকিস্তান

সিরিজে সমতা ফেরালো পাকিস্তান

বিএনএ ডেস্ক: ৭ ম্যাচ সিরিজের চতুর্থ টি টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩ রানে হারিয়ে সমতা ফিরেয়েছে পাকিস্তান। রোববার (২৫ সেপ্টেম্বর) করাচিতে টস জিতে পাকিস্তানকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় ইংল্যান্ড।

মোহাম্মদ রিজওয়ার ও বাবর আজমের উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। ৭২ বলে ৯৭ রান তোলেন তারা। ২৮ বলে ৩৬ করে বাবর আজম আউট হলে মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গ দেন শান মাসুদ। ৪০ বলে ৫২ রানের জুটি গড়েন তারা। ১৯ বলে ২১ ফিরে যান শান মাসুদ। এরপর খুশদিল শাহ ভাল সঙ্গ দিতে পারেন নি। ৬৭ বলে ৮৮ রান করে মোহাম্মদ রিজওয়ান ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান।

তবে শেষের দিকে আসিফ আলীর ৩ বলে ১৩ রানের ইনিংস খানিকটা স্বস্তি দেয় স্বাগতিকদের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান।

৬৭ বলে ৮৮ রান করেন মোহাম্মদ রিজওয়ান
৬৭ বলে ৮৮ রান করেন মোহাম্মদ রিজওয়ান

ইংল্যান্ডের হয়ে রিস টপলে ২টি ও ১টি করে উইকেট শিকার করেন লিয়াম ডসন ও ডেভিড উইলি।

পাকিস্তানের দেয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে চাপে পড়ে ইংল্যান্ড। ১৪ রানের মধ্যে প্রথমসারির ৩ উইকেট হারায় সফরকারীরা। এরপর বেন ডাকেট ও ব্রুক ৩২ বলে ৪৩ রানের জুটি গড়েন। বেন ডাকেট ২৪ বলে ৩৩ করে আউট হলে ব্রুককে সঙ্গ দেন মঈন আলী। তাদের জুটিতে ৩৬ বলে আসে ৪৯ রান।

এছাড়া ব্রুক ২৯ বলে ৩৪ এবং ২০ বলে ২৯ রান করে আউট হন মঈন আলী। শেষের দিকে লিয়াম ডসনের ১৭ বলে ৩৪ রানের ইনিংস ইংল্যান্ডকে জয়ের স্বপ্ন দেখাতে থাকে। তবে শেষ পর্যন্ত ৩ রানে হেরে যায় সফরকারীরা।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ নওয়াজ ও হারিস রউফ ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন মোহাম্মদ হাসনাইন, ১টি উইকেট শিকার করেন মোহাম্মদ ওয়াসিম।

৭ ম্যাচ টি টোয়েন্টি সিরিজে এখন ২-২ সমতা বিরাজ করছে। চতুর্থ ম্যাচে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন হারিস রউফ।

এর আগে ২০ সেপ্টেম্বর প্রথম টি টোয়েন্টিতে ৪ বল হাতে রেখেই পাকিস্তানকে ৬ উইকেটে হারায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে পাকিস্তান। ১৯.২ ওভারে ৪ উইকেটে ১৬০ রান তোলে ইংল্যান্ড।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) করাচিতে দ্বিতীয় টি টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। ইংল্যান্ডের দেয়া ১৯৯ রান ১০ উইকেট হাতে রেখেই তুলে নেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ৬৩ রানে হারায় ইংল্যান্ড। আগে ব্যাট করে ২০ ওভারে ৩ উইকেটে ২২১ রানে তোলে ইংল্যান্ড। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান করে পাকিস্তান।

ইংল্যান্ড-পাকিস্তান টি টোয়েন্টি সিরিজ

প্রথম টি টোয়েন্টি: ২০ সেপ্টেম্বর, করাচি (জয়: ইংল্যান্ড)

দ্বিতীয় টি-টোয়েন্টি: ২২ সেপ্টেম্বর, করাচি (জয়: পাকিস্তান)

তৃতীয় টি-টোয়েন্টি: ২৩ সেপ্টেম্বর, করাচি (জয়: ইংল্যান্ড)

চতুর্থ টি-টোয়েন্টি: ২৫ সেপ্টেম্বর, করাচি (জয়: পাকিস্তান)

পঞ্চম টি-টোয়েন্টি: ২৮ সেপ্টেম্বর, লাহোর

ষষ্ঠ টি-টোয়েন্টি: ৩০ সেপ্টেম্বর, লাহোর

সপ্তম টি-টোয়েন্টি: ২ অক্টোবর, লাহোর

পাকিস্তান ও ইংল্যান্ডের ৭ ম্যাচ টি টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচ আগামী ২৮ সেপ্টেম্বর লাহোরে অনুষ্ঠিত হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ