28 C
আবহাওয়া
৪:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশব্যাপি বিক্ষোভের মুখে গোপন প্রাসাদে পুতিন!

দেশব্যাপি বিক্ষোভের মুখে গোপন প্রাসাদে পুতিন!

দেশব্যাপি বিক্ষোভের মুখে গোপন প্রাসাদে পুতিন!

রাশিয়ার শহরগুলিতে যুদ্ধ বিরোধী বিক্ষোভের মধ্যে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জঙ্গলের অভ্যন্তরে তার গোপন প্রাসাদে অবকাশে গেছেন। বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে একজন সাংবাদিক দাবি করেছেন।
ওভিডি-ইনফো জানিয়েছে, শনিবার রাশিয়ার ৩২টি বিভিন্ন শহরে ৭২৪ জনকে আটক করা হয়েছে।

তিন সূত্রের বরাত দিয়ে একজন সাংবাদিক বলেছেন, পুতিন অন্তত বৃহস্পতিবার পর্যন্ত প্রাসাদে থাকতে চান। কৃষ্ণ সাগরের উপকূলের কাছে জেলেন্ডঝিকের নিকটে জঙ্গলে রয়েছে এই প্রাসাদ। তবে প্রেসিডেন্ট কখনোই এই প্রাসাদের মালিকানা স্বীকার করেন নি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার গোপন প্রাসাদে অবকাশে গিয়েছেন, মেলঅনলাইন প্রথম রিপোর্ট করেছিল।

পুতিনের গোপন প্রাসাদের একটি কক্ষের উপরের অংশের ছবি
পুতিনের গোপন প্রাসাদের একটি কক্ষের উপরের অংশের ছবি

পুতিনের সময়সূচির সাথে পরিচিত,ফ্রিল্যান্সার সাংবাদিক ফরিদা রুসামোভা তিনটি সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট বুধবার তার অবকাশকালীন বাড়িতে ভ্রমণে যান।

সাংবাদিক ফরিদা রুসামোভা সোশ্যাল মিডিয়া টেলিগ্রাম পোস্টে বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের সুবিধাগুলি উপভোগ করছেন মনে প্রাণে।

বর্তমানে কারাবন্দী রুশ রাজনৈতিক নেতা আলেক্সি নাভালনির মিত্ররা বিলাসবহুল ভবনের ভেতরের শত শত ছবি প্রকাশ করেছে। গত বছর এক বিবৃতিতে, নাভালনি বলেছিলেন যে প্রাসাদ এবং মাঠের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে একটি বন্দর, একটি গির্জা, একটি নো-ফ্লাই জোন, একটি ওয়াইন গুহা, একটি থিয়েটার, একটি জিম, একটি পুল, একটি স্পা, একটি “অ্যাকোয়া ডিস্কো” এবং একটি আইস-হকি রিঙ্ক রয়েছে।

রাশিয়ার দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন বলেছে, একটি স্কিমের মাধ্যমে প্রাসাদটি নির্মিত হয়েছে। সে খানে প্রেসিডেন্টকে প্রবেশাধিকার দেয়া হয়েছে। ক্রেমলিন প্রাসাদটির মালিকানার বিষয়ে পুতিন জড়িত নয় বলে বার বার দাবি করেছে।

প্রাসাদটির নির্মাণ কাজ চলার সময় তোলা ছবি
প্রাসাদটির নির্মাণ কাজ চলার সময় তোলা ছবি

রুসামোভা দাবি করেছেন যে পুতিন অন্তত আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রাসাদে থাকতে চান। সাংবাদিক আরও দাবি করেছেন যে রাষ্ট্রপতি মিটিংয়ের বেশ কয়েকটি ভিডিও প্রাক-রেকর্ড করেছিলেন, যা রাশিয়ান রাষ্ট্রীয় মিডিয়া সপ্তাহ জুড়ে বিক্ষিপ্তভাবে প্রকাশ করছে। যাতে দেশের জনগণ বুঝতে না পারে যে, প্রেসিডেন্ট মস্কোতে নেই।

পুতিন ইউক্রেনের বিরুদ্ধে দেশটির যুদ্ধে তিন লক্ষ সংরক্ষিত সৈন্যকে লড়াই করার নির্দেশ দেয়ার পরে রাশিয়া জুড়ে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ান আইনের অধীনে নিষিদ্ধ ঘোষিত অ-অনুমোদিত সমাবেশে অংশ নেওয়ার সময় ১৪ বছরের কম বয়সী মেয়ে সহ শত শত রাশিয়ানকে গ্রেপ্তার করা হয়েছে। ওভিডি-ইনফো জানিয়েছে, বিবিসি নিউজ অনুযায়ী শনিবার ৩২টি বিভিন্ন শহরে ৭২৪ জনকে আটক করা হয়েছে।
স্কাই নিউজ জানিয়েছে, মস্কো, সেন্ট পিটার্সবার্গ, টমস্ক এবং ওমস্ক সহ শহরে বিক্ষোভ হয়েছে।

Read the original article on Business Insider
বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ