30 C
আবহাওয়া
৬:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাবরিনা-আরিফসহ আটজনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৮ অক্টোবর

সাবরিনা-আরিফসহ আটজনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৮ অক্টোবর

সাবরিনা-আরিফ

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক): করোনার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৬ সেপ্টম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসির আহসান চৌধুরীর আদালতে মশিউর রহমান নামের একজন সাক্ষ্য দেন। এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। জেরা শেষে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন।এ পর্যন্ত মামলাটিতে মোট ৪০ জন সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে। এ অভিযোগে গত বছরের ২৩ জুন অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয় এবং দুজনকে গ্রেফতার করা হয়।

২০২০ সালের ৫ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুপুরে সাবরিনা ও আরিফসহ আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী।

অভিযোগভুক্ত অন্য আসামিরা হলেন- আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা। অভিযোগপত্রে সাবরিনা ও আরিফকে প্রতারণার মূলহোতা বলে উল্লেখ করা হয়েছে। বাকিরা প্রতারণা ও জালিয়াতি করতে তাদের সহযোগিতা করেছেন।

একই বছরের ২০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ সময় তারা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ