31 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেক হাসপাতালের রাস্তার দুই পাশে অবৈধ দোকান উচ্ছেদ

ঢামেক হাসপাতালের রাস্তার দুই পাশে অবৈধ দোকান উচ্ছেদ

ঢামেক হাসপাতালের রাস্তার দুই পাশে অবৈধ শতাধিক দোকান উচ্ছেদ

বিএনএ, ঢাকা : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে ফুটপাতের অবৈধ শতাধিক দোকান উচ্ছেদ করেছে পুলিশ। এ সময় হোটেলে ব্যবহৃত কাঠের মালামাল ধ্বংস করার জন্য আগুন ধরিয়ে দেয় পুলিশ। একদিকে প্রসাশনের লোকজন উচ্ছেদ করে অন্যদিকে স্হানীয় নেতাদের সহযোগীতায় আবার দোকান বসানো হচ্ছে। এই হলো ফুটপাতের দোকানীদের ভাঙ্গা গড়া ব্যবসা। রোববার ( ২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত পুলিশ এই উচ্ছেদে অভিযান চালায়।

পুলিশ জানায়, হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে ফুটপাতে নানারকম অবৈধ দোকানপাট, অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী এবং স্বজনদের চলাচলে অসুবিধার কারণে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।এ সময় প্রায় শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. বায়েজীদুর রহমান।

তিনি জানান, হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে অবৈধ নানা রকমের দোকান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার হোটেল, এছাড়া হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী, স্বজন ও সাধারণ মানুষের চলাচলের বিঘ্ন ঘটার কারণে এই অভিযান চালানো হয়েছে। তিনি আরও জানান, অভিযানের সময় অবৈধ দোকানদাররা নিজেরাই অনুতপ্ত হয়ে ব্যবহৃত কিছু টেবিল-চেয়ারে একত্র করে আগুন ধরিয়ে দেন এবং বলেছেন এখানে তারা আর দোকান বাসাবেন না।ভবিষ্যতে তারা যদি আবারও অবৈধ দোকান সাজিয়ে ব্যবসা শুরু করে, তাহলে পুলিশের পক্ষ থেকে অভিযানসহ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফুটপাতের ব্যবসায়ী জামাল উদ্দিন জানান, আমাদের ব্যবসা প্রতিষ্ঠানের জিনিসপত্র তছনছ করে এবং কাঠের আসবারপত্রে আগুন লাগিয়েদেন পুলিশ। তিনি আরও জানান, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ফুট পাত ও রাস্তা দখল করে ব্যবসা করে যাচ্ছে হাজার হাজার হকার্স ও ফুটপাত ব্যবসায়ীরা। তারা কি সেগুলো দেখে না। তিনি অভিযোগ করে বলেন, এই ফুটপাত থেকে মাসোহারা হিসেবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রসাশন। এর কোন প্রতিকার নেই।

বিএনএনিউজ২৪.কম/আজিজুল,আমিন

Loading


শিরোনাম বিএনএ