40 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৪ অপহরণকারীর মরদেহ ঝুলিয়ে রাখল তালেবান

৪ অপহরণকারীর মরদেহ ঝুলিয়ে রাখল তালেবান

তালেবান

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে বন্দুকযুদ্ধে চার অপহরণকারী নিহত হওয়ার পর তাদের মরদেহ ক্রেনে ঝুলিয়ে শহরের বিভিন্ন স্থানে প্রদর্শন করেছে তালেবান।

শনিবার (২৫ সেপ্টেম্বর) চারজনের মরদেহ শহরের গুরুত্বপূর্ণ চারটি স্কয়ারে ঝুলিয়ে রাখা হয়। হেরাতের যে চারটি স্কয়ারে মরদেহগুলো প্রদর্শন করা হয়, সেগুলো হচ্ছে- মোস্তোফিয়্যাত, গোলহা, দারবে মালাক ও দারবে ইরাক। খবর ডয়েচে ভেলে ও টোলো নিউজের।

স্থানীয় তালেবান কর্মকর্তাদের বরাত দিয়ে আফগানিস্তানের গণমাধ্যমগুলো জানায়, এসব অপহরণকারী প্রথমে তালেবানের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন এবং এর পর তাদের মরদেহ ঝুলিয়ে রাখা হয়।

তালেবান কর্মকর্তাদের বরাত দিয়ে টোলো নিউজ জানায়, অপহরণকারীরা এক ব্যবসায়ী ও তার ছেলেকে অপহরণ করে পরিবারটির কাছে মুক্তিপণ দাবি করেছিল।

হেরাতের ডেপুটি গভর্নর মৌলভি শির আহমেদ মুহাজির বলেন, আফগানিস্তানে অপহরণের মতো অপরাধ কোনোভাবেই সহ্য করা হবে না, সাধারণ মানুষকে এই শিক্ষা দিতেই এমনটি করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, একটি ট্রাকের পেছনে মরদেহগুলো রাখা রয়েছে। সেখান থেকে ক্রেন দিয়ে একজনের লাশ ঝুলিয়ে রাখা হয়। বাকি তিনজনের মরদেহ অন্যত্র নিয়ে যাওয়া হয়। এ সময় ট্রাকটির চারপাশে তালেবান সদস্যদের পাহারা দিতে দেখা যায়। তা দেখতে ভিড় করেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, দীর্ঘ দুই দশক পর আবারও আফগানিস্তানে ক্ষমতায় এসেছে তালেবানরা। দেশটির পশ্চিমা সমর্থিত প্রেসিডেন্ট আশরাফ গনি গত সপ্তাহে কাবুল দখলের পর পালিয়ে গেছেন। গত ১৫ আগস্ট কাবুল নিয়ন্ত্রণে নেন তালেবান যোদ্ধারা।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ