39 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সরকার ইসলামের কল্যাণ ও উন্নয়নে গুরুত্ব দিচ্ছে:  শিক্ষামন্ত্রী

সরকার ইসলামের কল্যাণ ও উন্নয়নে গুরুত্ব দিচ্ছে:  শিক্ষামন্ত্রী

সরকার ইসলামের কল্যাণ ও উন্নয়নে গুরুত্ব দিচ্ছে: শিক্ষামন্ত্রী

বিএনএ, চট্টগ্রাম : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,সরকার ইসলামের কল্যাণ ও উন্নয়নে গুরুত্ব দিয়ে শিক্ষার উন্নয়নে কাজ করছে।কিন্তু এই সময়ে স্বাধীনতা বিরোধী চক্র নানা ষড়যন্ত্র শুরু করেছে। তাই সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে।

শনিবার (২৬ আগস্ট) চট্টগ্রামের হাটহাজারীর ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল (এম.এ) মাদরাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও মাদ্রাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা ও শিক্ষকদের প্রত্যাশা শীর্ষক চট্টগ্রাম বিভাগীয় মাদ্রাসা শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, , মাদ্রাসা শিক্ষার প্রতি সরকার গুরুত্ব দেওয়ায় শিক্ষার্থীরা শিক্ষকদের যথাযথ পাঠদানের কারণে আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। সাধারণ শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে তাল মিলিয়ে দেশের শীর্ষ মাদ্রাসায় শিক্ষার্থী ভর্তি হচ্ছে। ৫২টি কামিল মাদ্রাসায় অনার্স কোর্স চালু হয়েছে। ৮ হাজার ২২৯ টি মাদ্রাসা এমপিওভুক্ত হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং উপপরিচালক আবুল বাসার ও অধ্যাপক শফিউল আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় উপমন্ত্রী বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি নীতি-নৈতিকতা শিক্ষার জন্য মাদ্রাসা শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই সরকার মাদ্রাসা শিক্ষাকে সমানতালে এগিয়ে নিতে আন্তরিকভাবে কাজ করছে।

হাটহাজারী-৫ আসনের সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ বলেন, মাদ্রাসা শিক্ষার্থীরা কোনো অনৈতিক কাজে জড়িত থাকে না। তারা ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ছিপাতলী মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফারাহ মো. ফরিদ উদ্দিন। এ ছাড়া বিশেষ অতিথির বক্তব্য দেন সিনিয়র সচিব মো. কামাল হোসেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ প্রমুখ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ