29 C
আবহাওয়া
৬:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জিয়া জড়িত না থাকলে বঙ্গবন্ধুকে হত্যার দুঃসাহস কারো ছিল না: কাদের

জিয়া জড়িত না থাকলে বঙ্গবন্ধুকে হত্যার দুঃসাহস কারো ছিল না: কাদের

বিএনপি'র শুকনো নদী

 

বিএনএ ডেস্ক: বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত না থাকলে কারো দুঃসাহস ছিল না তাকে হত্যা করার। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে রাজধানীতে জাতীয় শোক দিবসের আলোচনায় এ মন্তব্য করেন তিনি। বলেন, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি না দিয়ে জিয়াউর রহমান তাদের বিদেশ পাঠিয়েছে। বঙ্গবন্ধু ১৫ আগস্ট যাদের টেলিফোন করেছিলেন তারা কেউ ছুটে আসেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আগস্ট মাস এলে কেন এতো ভয় পায়? কে ছিল মুশতাকের সেনাপতি? হত্যাকারীদের বিদেশে পাঠিয়েছে কে? এর উত্তর হচ্ছে, জিয়া। বিশ্বাসঘাতক সে। আমেরিকার ভূমিকা আমরা জানি। ৭৪ ও ৭৫ সালেও আমরা দেখেছি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা দুর্নীতি করেছে তারাই আবার লন্ডন থেকে কথা বলছে। জীবন থাকতে তাদের আর দুর্নীতি করতে দেয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, কঠিন সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে। বিশ্ব পরিস্থিতির মূল্য দিতে হচ্ছে আমাদের। কীভাবে সংকট কাটিয়ে ওঠা যায় প্রধানমন্ত্রী সেটা দেখছেন। বলেন, রাইনসহ বিশ্বের বড় নদীগুলো শুকিয়ে যাচ্ছে। কাজেই বাস্তবতা মেনে চলতে হবে। এ অবস্থা বেশি দিন থাকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কথায় কথায় বিদেশিদের কাছে যারা নালিশ করে তারা একবারও রোহিঙ্গা ইস্যু তুলে ধরেনি। রোহিঙ্গা আসার পাঁচ বছরে সরকার অসংখ্য উদ্যোগ নিয়েছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ