40 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১৩ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা

১৩ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা

১৩ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা

বিএনএ, ঢাকা : ই-অরেঞ্জ অনলাইন শপিং প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছে ভ্যাট গোয়েন্দা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৬ আগস্ট) ১৩ লাখ টাকার ভ্যাট ফাঁকির মামলা করে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

ভ্যাট গোয়েন্দা পরিচালিত অভিযানে দেখা গেছে ই-অরেঞ্জ অনলাইন প্লাটফর্মে বিভিন্ন পণ্য বিক্রয় করে। কিন্তু তাদের প্রাপ্ত কমিশনের উপর ভ্যাট যথাযথভাবে প্রদান করে না। ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের উপপরিচালক তানভীর আহমেদের নেতৃত্বে সম্প্রতি অভিযান পরিচালনা করে এই ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটন করা হয়।

ভ্যাট গোয়েন্দাদের অভিযানে প্রতিষ্ঠানের বিভিন্ন স্থানে তল্লাশি করে হিসাব বিবরণী জব্দ করা হয়। এতে দেখা যায়, প্রতিষ্ঠানটি একটি নির্দিষ্ট মেয়াদে মোট ২৪৫ কোটি ৭৫ লাখ ৫৩ হাজার ২১৫ টাকার সেবা ও পণ্য ক্রয় করে এবং ২৪৯ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার ৭১০ টাকার সেবা ও পণ্য বিক্রয় করে। এই সেবা ও পণ্য বিক্রয়ের উপর ই-অরেঞ্জ ৩ কোটি ৮৭ লাখ ৯৮ হাজার ৪৯৫ টাকা কমিশন লাভ করে। প্রাপ্ত কমিশনের উপর ৫ শতাংশ হারে নির্ণীত ভ্যাটের পরিমাণ ১৯ লাখ ৩৯ হাজার ৯২৪ টাকা প্রযোজ্য হলেও প্রতিষ্ঠান মাত্র ৬ লাখ ২৩ হাজার ৭৬৭ টাকা পরিশোধ করেছে।

অনুসন্ধানে দেখা যায় অনলাইন ই-অরেঞ্জ প্রকৃত বিক্রয় তথ্য গোপন করেছে। এতে সরকারের ১৩ লাখ ১৬ হাজার ১৫৮ টাকা ভ্যাট ফাঁকি হয়েছে। ই-অরেঞ্জ ভ্যাট আইন লংঘন করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানায় ভ্যাট গোয়েন্দা কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ