Bnanews24.com
Home » করোনা আপডেট: দেশে ২৪ ঘন্টায় ১০২ মৃত্যু
কভার করোনা ভাইরাস ‌ব্রেকিং নিউজ(breaking news) সব খবর

করোনা আপডেট: দেশে ২৪ ঘন্টায় ১০২ মৃত্যু

বিএনএ, ঢাকা : করোনাভাইরাস আজকের খবর(করোনা আপডেট) নিউজ।   করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১০২ জনের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানোনো হয়। এছাড়া একই সময়ে আক্রান্ত আরও ৪ হাজার ৬৯৮ জন।

৭৮৯টি পরীক্ষাগারে ৩৪ হাজার ১১১টি নমুনা পরীক্ষা

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭৮৯টি পরীক্ষাগারে ৩৪ হাজার ১১১টি নমুনা পরীক্ষা হয়। সর্বশেষ নমুনা পরীক্ষার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২৮ ও মৃত্যুহার ১ দশমিক ৭৪ শতাংশ।

মোট আক্রান্ত ও মৃত্যু

এ পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জন আর মৃত্যু হয়েছে ২৫ হাজার ৭২৯ জনের। সর্বশেষ ৮ হাজার ৩১৪ জনের সুস্থতায় এ পর্যন্ত মোট সুস্থ হওয়া কভিড-১৯ রোগীর সংখ্যা ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন।গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫২ জন পুরুষ এবং ৫০ জন নারী। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৭৬০ জন এবং নারী ৮ হাজার ৯৬৯ জন। ।

কোন বিভাগে কত 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের ৩৭ জন। এছাড়া চট্টগ্রামে ২৪, রাজশাহীতে ৫, খুলনায় ৮, বরিশালে ৬, সিলেটে ১৩, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণ

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৭ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৩৩, ৪১ থেকে ৫০ বছরের ১৮, ৩১ থেকে ৪০ বছরের ১০, ২১ থেকে ৩০ বছরের ২ এবং ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

করোনায় দেশে প্রতি ১০লাখে  ১৫১ জনের মৃত্যু!

বাংলাদেশের মোট জনসংখ্যার প্রতি ১০লাখে কোভিড-১৯ রোগ ৮৭৩৯.৫জনের শরীরে শনাক্ত, ৮২১৭.০জন সুস্থ এবং ১৫১.৫৪ জনের মৃত্যু হয়েছে। Bangladesh Sample Vital Statistics 2020 অনুসারে বাাংলাদেশের (প্রাক্কলিত) জনসংখ্যা ১৬কোটি ৯১লাখ ১০হাজার। সূত্র: স্বাস্থ্য অধিদপ্তর। আজকের করোনা নিউজ।

উল্লেখ্য, দেশে সর্বপ্রথম করোনা আক্রান্ত শনাক্ত হয় গত বছরের  ৮ মার্চ। ১৩ আগস্ট শনাক্তের সংখ্যা ১৪ লাখ অতিক্রম করে।প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। মৃতের সংখ্যা গত ২০ আগস্ট ২৫ হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট দুদিনই সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান।

গতকালের করোনা নিউজ পড়তে এখানে ক্লিক করুন 

বিএনএনিউজ২৪ডটকম,ওজি, এসজিএন