36 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকদের বাড়িতে তালেবানের অভিযানের নিন্দা

সাংবাদিকদের বাড়িতে তালেবানের অভিযানের নিন্দা

সাংবাদিকদের বাড়িতে তালেবানের অভিযানের নিন্দা

লন্ডন: আফগানিস্তানে দুই সাংবাদিকের বাড়িতে তালেবানদের অভিযান চালানোর নিন্দা জানিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)। সংগঠনটি দেশটিতে গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে তালেবান নেতাদের প্রতি আহ্বান জানায়। সূত্র: আরব নিউজ

সিপিজে’র এশিয়া প্রোগ্রামের সমন্বয়কারী স্টিভেন বাটলার বলেন, “তালেবান নেতৃত্বকে অবশ্যই সাংবাদিকদের হয়রানি এবং তাদের যোদ্ধাদের দ্বারা তাদের বাড়িতে অযাচিত তল্লাশি রোধ করতে হস্তক্ষেপ করতে হবে।”
তিনি আরো বলেন, “তালেবানকে প্রমাণ করতে হবে যে, আফগানিস্তানে সংবাদপত্রের স্বাধীনতার জন্য তাদের ঘোষিত সমর্থন আসলেই কিছু মানে আছে এবং নিশ্চিত করতে হবে যে তার সদস্যরা সাংবাদিকদের বাড়িতে অভিযান বন্ধ করবে এবং অবিলম্বে লুন্ঠিত মালামাল ফেরত দেবে।”

তালেবানের আজকের খবর

সম্প্রতি সাংবাদিকদের দুটি পৃথক বাড়িতে অভিযান চালানো হয়। প্রথমটি ছিল ১ আগস্ট, যখন গজনী শহরে তালেবান যোদ্ধারা আফগান সরকার পরিচালিত বাখতার নিউজ এজেন্সির জেনারেল ম্যানেজার খাদিজা আশরাফির বাড়িতে প্রবেশ করে।
তালেবানরা তালেবান সদস্যরা তার বাড়ি থেকে কিছু বাজেয়াপ্ত করেছিল।সে সময় খাদিজা আশরাফি আত্মগোপন করেছিলেন।

দ্বিতীয় অভিযানটি হয় ২০ আগস্ট, যখন তালেবান জঙ্গিরা কাবুলের ব্যক্তিগত মালিকানাধীন ব্রডকাস্টার এনিকাস রেডিও ও টিভির পরিচালক জালময়ে লতিফির বাড়িতে অভিযান চালায়।

তালেবান অভিযানের পূর্বে লতিফি আত্মগোপন করেছিলেন। , তিনি বলেন, তার বাড়ি থেকে তালেবান সদস্যরা তিনটি গাড়ি এবং লাইসেন্সকৃত অস্ত্র এবং দুটি ডেস্কটপ কম্পিউটার জব্দ করেছে।
গত সপ্তাহে তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ দখল করার পর থেকে তাদের সদস্যরা কমপক্ষে চারজন সাংবাদিক এবং সংবাদ সংস্থার কর্মীদের বাড়িতে অভিযান চালিয়ে তল্লাশি চালিয়েছে।

বিএনএনিউজ২৪ ডটকম,জিএন

Loading


শিরোনাম বিএনএ