30 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রাহুল গান্ধী আটক

রাহুল গান্ধী আটক

বিক্ষোভ থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

বিএনএ ডেস্ক: ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) দিল্লিতে বিক্ষোভের সময় তাকে আটক করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের প্রতিবেদনে জানায়, জিএসটি বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার রাজধানী দিল্লির কেন্দ্রস্থলে বিক্ষোভে অংশ নেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি।

এসময় বিপুল সংখ্যক পুলিশ কংগ্রেসের প্রতিবাদস্থল ঘিরে রাখে। প্রায় ৩০ মিনিট পর রাহুল গান্ধীকে আটক করেন পুলিশ সদস্যরা। আটকের পর তাকে বাসে তুলে নেয়া হয়। আটকের আগে রাহুল গান্ধী বলেন, ‘ভারত একটি পুলিশি রাষ্ট্র, প্রধানমন্ত্রী একজন রাজা।’

বিক্ষোভ থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক
বিক্ষোভ থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

এনডিটিভি জানায়, রাজ্যসভার বিরোধীদলীয় নেতা এবং কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেছেন, ‘পুলিশের নির্দেশনা মেনেই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। বিরোধীদের সম্পূর্ণরূপে ধ্বংস করতে ও আমাদের কণ্ঠস্বরকে স্তব্ধ করার জন্য এসবই প্রধানমন্ত্রী মোদি এবং অমিত শাহের ষড়যন্ত্র। আমরা ভয় পাবো না, লড়াই চলবে।’

এনডিটিভি জানায়, দিল্লির বিক্ষোভ থেকে যখন রাহুল গান্ধীকে আটক করা হয় তখন মা এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড মামলায় দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদ করছে ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

সোনিয়া গান্ধীর সঙ্গে তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাও তদন্ত সংস্থার অফিসে অবস্থান করছেন। তবে বিক্ষোভে যোগ দেয়ার আগে সকালের দিকে সেখানে গিয়েছিলেন রাহুল গান্ধীও।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ