Bnanews24.com
Home » দুই কনটেইনার মদে রাজস্ব ফাঁকির চেষ্টা ২০ কোটি টাকা
চট্টগ্রাম সব খবর

দুই কনটেইনার মদে রাজস্ব ফাঁকির চেষ্টা ২০ কোটি টাকা

দুই কনটেইনার মদে রাজস্ব ফাঁকির চেষ্টা ২০ কোটি টাকা

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রাম বন্দরে আটক মদের চালানে ২০ কোটি ৬৮ লাখ টাকার শুল্কফাঁকির অপচেষ্টা হয়েছে বলে জানিয়েছে কাস্টমস।মঙ্গলবার (২৬ জুলাই) বন্দরের এনসিটির সিএফএস শেডে ইনভেন্ট্রি (কায়িক পরীক্ষা) শেষে এ তথ্য জানান চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (এআইআর শাখা) সাইফুল হক।

তিনি বলেন, নীলফামারীর উত্তরা ইপিজেডের ডং জিন ইন্ডাস্ট্রিয়াল (বিডি) কোম্পানি লিমিটেডের নামে প্যাকেজিংয়ের উপকরণ ঘোষণায় একটি ও বাগেরহাটের মোংলা ইপিজেডের ভিআইপি ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের নামে টেক্সটাইল সুতা ঘোষণায় আরেক কন্টেইনার মদ আমদানি করা হয়। চালান দুটিতেই আইপি জালিয়াতি করা হয়। তবে এ দুইটি চালান খালাসের লক্ষ্যে কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল না হওয়ায় সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কারা নিশ্চিত হওয়া যায়নি।

তিনি জানান, দুইটি চালানে ২ হাজার ৮৫৮টি কার্টনে ৩১ হাজার ৪৯২ দশমিক ৫ লিটার বিদেশি মদ পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য মূল্য ৩ কোটি ৩৯ লাখ টাকা। এর সঙ্গে জড়িত রাজস্ব প্রায় ২০ কোটি ৬৮ লাখ টাকা। মিথ্যা ঘোষণার বিষয়ে গোপনে জানতে পেরে গত ২৩ জুলাই ভিআইপি ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের এবং ২৪ জুলাই ডং জিন ইন্ডাস্ট্রিয়াল (বিডি) কোম্পানি লিমিটেডের পণ্যচালান লক করে দেয় চট্টগ্রাম কাস্টমস। সোমবার ২৫ জুলাই দুই কনটেইনারের শতভাগ কায়িক পরীক্ষা করে কাস্টমস কর্মকর্তারা।

বিএনএনিউজ২৪.কম/এনএএম