Bnanews24.com
Home » দেশে ফিরেছেন ২৮ হাজার ৫১৭ হাজি
ইসলাম ও ঐতিহ্য এক নজরে টপ নিউজ বাংলাদেশ

দেশে ফিরেছেন ২৮ হাজার ৫১৭ হাজি

১৮ হাজার ৭৮৪ জন হাজি দেশে ফিরেছেন

বিএনএ ডেস্ক: পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ২৮ হাজার ৫১৭ জন হাজি। সর্বমোট ৭৭টি ফিরতি ফ্লাইটে দেশে ফেরেন তারা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৩৭টি; সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি।

সোমবার (২৫ জুলাই) দিবাগত রাত ২টায় হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

বুলেটিনে বলা হয়েছে, ‘সরকারি ব্যবস্থাপনায় আগত বিজি-১৩৫ ফ্লাইটের হাজিগণ এখন মদিনায় অবস্থান করছেন। তারা আজ সকাল ৮টায় মক্কা থেকে মদিনার উদ্দেশে যাত্রা করে নির্বিঘ্নে মদিনায় পৌঁছেছেন। যাত্রাকালে প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হাজিদের বিদায় জানান।’

এর আগে পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এ বছর বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি।

এছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রা শুরু হয় ৫ জুন, শেষ হয় ৫ জুলাই।

বিএনএনিউজ২৪/ এমএইচ