37 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » রেল সচিবের সঙ্গে ৪ ঘন্টা বৈঠক, রনি’ র আন্দোলন স্থগিত

রেল সচিবের সঙ্গে ৪ ঘন্টা বৈঠক, রনি’ র আন্দোলন স্থগিত


বিএনএ, ঢাকা : অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনা বন্ধে ঊর্ধ্বতন কর্মকতাদের আশ্বাসে চলমান আন্দোলন স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি। সোমবার (২৫ জুলাই) রাতে রেলভবনে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর এ আন্দোলন স্থগিতের ঘোষণা দেন তিনি

তার আগে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের গিয়ে স্মারকলিপি দেন রনি।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে রেল ভবনে রেল সচিব ড. হুমায়ুন কবিরের সঙ্গে বৈঠকে বসেন রনি৷ এ সময় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রেল সচিব হুমায়ুন কবির জানান, রনিকে রেলের অংশীজন সভার প্রতিনিধি করার প্রস্তাব করা হয়েছে। তার ৬ দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে।

পরে মহিউদ্দিন রনি সাংবাদিকদের বলেন, ‘সচিব মহোদয় ও ডিজি মহোদয়ের সম্মতিক্রমে রেলপথ মন্ত্রণালয়ের অংশীজন সভায় আমাকে একজন প্রতিনিধিসহ উপস্থিত হয়ে যাবতীয় অনিয়ম, অব্যবস্থাপনা উত্থাপন ও আমার ৬ দফার বাস্তবায়ন প্রক্রিয়ার ফলোআপে থাকার প্রতিশ্রুতি দেয়া হয়।

‘আমার ৬ দফা দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে এবং রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও ডিজি মহোদয়ের প্রতিশ্রুতির ভিত্তিতে দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও আমার আন্দোলনের সুযোগ নিয়ে তৃতীয় কোন পক্ষ যাতে কোন অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, তাই আপাতত আমি আমার আন্দোলন স্থগিত ঘোষণা করছি।’

প্রসঙ্গত, গত বুধবার (২০ জুলাই) বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগের প্রমাণ পাওয়ায় সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৫০ হাজার টাকা পাবেন ভুক্তভোগী রনি।

উল্লেখ্য, রেলওয়ের অব্যবস্থাপনা দূর করার দাবি-সংবলিত প্ল্যাকার্ড হাতে কমলাপুর স্টেশনে ৭ জুলাই থেকে অবস্থান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ