30 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » খাবার রেখেই পালাল বরযাত্রী

খাবার রেখেই পালাল বরযাত্রী

নেত্রকোনা জেলার পাহাড়ি সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরে।

বিএনএ, নেত্রকোনা : দেশব্যাপি ১৪দিনের চলমান কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে শহিদুল ইসলাম মেয়ের বিয়ে দিচ্ছেন ধুমধাম করে। রোববার রাতে সুন্দরভাবে সম্পন্ন হয় গায়ে হলুদের অনুষ্ঠান। সোমবার(২৬জুলাই) দিনের বিয়ে। আত্মীয় স্বজন সমাজের লোকজন ও বরযযাত্রীরা মধ্যাহৃভোজে ব্যস্ত। স্বাভাবিকভাবেই চলছিল বিয়ের অনুষ্ঠান। ঠিক তখনই বিয়ে বাড়িতে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে খাবার ফেলে পালিয়ে যান বরযাত্রীসহ দাওয়াতে আমন্ত্রিত আত্মীয়-স্বজনেরাও। ঘটনাটি ঘটেছে নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌর এলাকায়।

সোমবার (২৬ জুলাই) দুপুরে গোপনে খবর পেয়ে পৌর শহরের চরমোক্তারপাড়ায় একটি বিয়ে বাড়িতে অভিযান চালান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব উল আহসান।

করোনাকালীন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জনসমাগম করে বিয়ের আয়োজন করায় আয়োজকদের গুনতে হয় ৫ হাজার টাকা জরিমানা।

এর আগে, রোববার সন্ধ্যায় একই বাড়িতে জাঁকজমক করে মেয়ের হলুদ সন্ধ্যার আয়োজন করেন শহিদুল ইসলাম। পরদিন সোমবার মধ্যাহেৃ চলমান এই লকডাউনের মাঝেই প্রায় ২০০ জন মানুষের খাবারের আয়োজন করে মেয়ের বিয়ের অনুষ্ঠান শুরু করেন। অনুষ্ঠানে বরযাত্রীসহ আত্মীয় স্বজনদের কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই খাওয়া-দাওয়া ও আনন্দ করতে দেখা যায়। তবে প্রশাসনের উপস্থিতিতে মুহূর্তেই পাল্টে যায় বিয়ের বাড়ির চিত্র।লোকজন দিকবিদিক পালিয়ে যায়।

 

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার রাজীব উল আহসান গণমাধ্যমকে জানান, আজকে গোপন সংবাদের ভিত্তিতে একটি বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে আয়োজকদের বিরুদ্ধে মোবাইল কোর্টে অর্থদণ্ড দেয়া হয়েছে।করোনা সংক্রমনরোধে দেশব্যাপি আরোপ করা বিধিনিষেধ যারা ভঙ্গ করার চেষ্ঠা করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা নেয়া হবে। সরকার মানুষের জীবন বাঁচানোর জন্য সর্বোচ্চ চেষ্ঠা করছে।
বিএনএ বাংলানিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ