33 C
আবহাওয়া
৮:২৮ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

যানজট

বিএনএ টাঙ্গাইল: পবিত্র ঈদুল আজহার আগে সরকারি চাকরিজীবীদের শেষ কর্মদিবস আজ (সোমবার)। ইতোমধ্যে অন্যান্য পেশার মানুষের ঈদের ছুটি শুরু হয়েছে। অফিস শেষে বাড়ি ফিরতে শুরু করেছেন অনেকেই। ঈদযাত্রার এই  মুহূর্তে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যান দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

এ কারণে ঈদে ঘরে ফেরা মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। যানজটের ফলে গন্তব্যে যেতে স্বাভাবিকের চেয়ে ২-৩ গুণ সময় বেশি লাগছে।

সোমবার (২৬ জুন) সকালে সরেজমিন ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

জানা গেছে, রোববার (২৫ জুন) রাত থেকে সোমবার সকাল পর্যন্ত সেতুর ওপর বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে। সে কারণে কয়েক দফা টোল আদায় বন্ধ রাখায় যানজট সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে সড়কে প্রাইভেট কার, মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহনের চাপ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৩০ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬৫ হাজার টাকা।

এদিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্বর থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংক রোড পর্যন্ত ঢাকামুখী ২৭ কিলোমিটার গাড়ির সারি রয়েছে।

পুলিশ জানান, মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। রোববার রাতে বঙ্গবন্ধু সেতুতে কয়েকটি দুর্ঘটনার কারণে কয়েক দফা টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। এতে করে সেতু থেকে এলেঙ্গা পর্যন্ত গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। কোথাও যাতে যানজট না হয়, সেজন্য মহাসড়কে সাত শতাধিক পুলিশ কাজ করছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ