33 C
আবহাওয়া
৩:৪৭ অপরাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দুর্যোগে চট্টগ্রামের সব চিকিৎসককে কর্মস্থলে থাকার নির্দেশ

দুর্যোগে চট্টগ্রামের সব চিকিৎসককে কর্মস্থলে থাকার নির্দেশ

দুর্যোগে চট্টগ্রামের সব চিকিৎসককে কর্মস্থলে থাকার নির্দেশ

বিএনএ, চট্টগ্রাম: ঘূর্ণিঝড় রিমালে উদ্ভূত পরিস্থিতিতে দুর্যোগ না কাটা পর্যন্ত চট্টগ্রামের সব চিকিৎসককে কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে চট্টগ্রামের ১৫ উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

শনিবার (২৫ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া।

তিনি বলেন, ঘূর্ণিঝড় পরবর্তী স্বাস্থ্যজনিত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় জেলার ১৫ উপজেলার প্রতি ইউনিয়নে একটি, প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচটি, প্রতিটি পৌর এলাকায় একটি মেডিকেল টিমসহ জেনারেল হাসপাতালে পাঁচটি মেডিক্যাল টিম প্রস্তুত রাখার নির্দেশনা দিয়েছেন জেলা সিভিল সার্জন।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের নির্দেশনায় বলা হয়েছে, দুর্যোগ মোকাবিলার জন্য যথেষ্ট ওষুধ, স্যালাইন, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট মজুত রাখতে হবে। সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় সব কর্মকর্তা-কর্মচারীকে প্রস্তুত থাকতে হবে। ইউএইচ অ্যান্ড এফপিওসহ সব চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীকে বাধ্যতামূলক কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। দুর্যোগ না কাটা পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে। স্থানীয় কর্তৃপক্ষকে প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে হবে।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ